Ducati: সস্তায় ডুকাটি কেনার মোক্ষম সুযোগ, দাম কমল লক্ষাধিক, তাহলে আর দেরি কেন?

ডুকাটি কেনার স্বপ্ন থাকলেও তা পূরণ করার সাধ্য নেই। অনেকেই আছেন যারা ডুকাটির উপর সওয়ার হয়ে রাস্তায় গতির ঝড় তোলার স্বপ্ন দেখেন। সেই সকল ক্রেতাদের…

ডুকাটি কেনার স্বপ্ন থাকলেও তা পূরণ করার সাধ্য নেই। অনেকেই আছেন যারা ডুকাটির উপর সওয়ার হয়ে রাস্তায় গতির ঝড় তোলার স্বপ্ন দেখেন। সেই সকল ক্রেতাদের জন্য দারুণ সুযোগ আনল সংস্থা। আগামী ৩০ শে নভেম্বরের মধ্যে Ducati Monster কিনলে বা বুক করলে তাদের প্রায় ২ লক্ষ টাকার ডিসকাউন্ট দেওয়া হবে ঘোষণা করেছে ডুকাটি ইন্ডিয়া। অর্থাৎ অফার ধরে দাম ১০.৯৯ লক্ষ টাকায় (এক্স-শোরুম) নেমে আসবে। আর সাধারণভাবে এই বাইক কিনতে খরচ হয় ১২.৯৫ লক্ষ টাকা (এক্স শোরুম)। তবে একটি বিষয় মাথায় রাখতে হবে শোরুমে থাকা স্টক পর্যন্তই এই বিশেষ অফার বৈধ থাকবে। চলুন সুপারবাইকটির খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Ducati Monster: ইঞ্জিন স্পেসিফিকেশন

Ducati Monster ভারতে Plus, Standard এবং SP ভ্যারিয়েন্টে উপলব্ধ। ৯৩৭ সিসির লিকুইড কুল্ড V2 ইঞ্জিনে দৌড়য় বাইকটি। ইঞ্জিন থেকে ৯২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১০৯ বিএইচপি এবং ৬৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৯৩ এনএম টর্ক উৎপন্ন হয়। সঙ্গে সিক্স স্পিড গিয়ারবক্স এবং স্লিপার ক্লাচ দেওয়া হয়েছে।

Ducati Monster: ফিচার্স

ডুকাটি মনস্টারে হাই, মিডিয়াম এবং আরবান পাওয়ার মোড সহ তিনটি রাইডিং মোড- স্পোর্ট, রেস, ও ওয়েট উপলব্ধ। ৪.৩ ইঞ্চির কালার টিএফটি ডিসপ্লেতে সমস্ত ফিচার্স কন্ট্রোল করা যাবে। এছাড়াও বাইকটির সর্বত্র এলইডি লাইট, আকর্ষণীয় টার্ন ইন্ডিকেটর, মোবাইল চার্জ করাহ জন্য ইউএসবি সকেট, অ্যাডজাস্টেবল লিভার আছে। ঠান্ডা আবহাওয়াতে চালকের সুবিধায় হিটেড গ্রিপ যেমন রয়েছে তেমনভাবেই প্রয়োজনে ডুকাটি মাল্টিমিডিয়া সিস্টেম ব্যবহার করা যায়। সুরক্ষা ব্যবস্থা হিসাবে কর্নারিং এবিএস, ডুকাটি ট্র্যাকশন কন্ট্রোল এবং ডুকাটি হুইলি কন্ট্রোল বর্তমান।

Ducati Monster: সাসপেনশন ও ব্রেক

সবশেষে বাইকটির কাঠামোর দিকে নজর দিলে দেখা যাবে অ্যালুমিনিয়াম অ্যালয় ফ্রেমের উপরে তৈরি এই সুপাবাইকে সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে ৪৩ মিমি চওড়া ইউএসডি ফর্ক ও পিছনে অ্যাডজাস্টেবল মনোশক ব্যবহার করা হয়েছে। পিছনের দিকে রয়েছে মনসক অ্যাবজর্ভার, যা নিজের পছন্দমত এডজাস্ট করা যাবে। সামনে ও পিছনে উভয় দিকেই ১৭ ইঞ্চির অ্যালয় হুইল রয়েছে। আর সামনে ৩২০ মিমি টুইন ডিস্ক এবং পিছনে ২৪৫ মিমির ডিস্ক ব্রেক দেখা যায়।