E-Scooter: চালাতে লাইসেন্স লাগবে না, এক চার্জে 100 কিমি যাবে, 54,999 টাকায় দুর্দান্ত স্কুটার লঞ্চ হল

ইলেকট্রিক স্কুটার মানেই দামি, এমন ধারণা ভ্রান্ত প্রমাণিত করে ভারতের বাজারে লঞ্চ হল একজোড়া সস্তার মডেল। এগুলি হচ্ছে E-Sprinto Rapo ও E-Sprinto Roamy। মডেল দুটির…

ইলেকট্রিক স্কুটার মানেই দামি, এমন ধারণা ভ্রান্ত প্রমাণিত করে ভারতের বাজারে লঞ্চ হল একজোড়া সস্তার মডেল। এগুলি হচ্ছে E-Sprinto Rapo ও E-Sprinto Roamy। মডেল দুটির দাম যথাক্রমে ৫৪,৯৯৯ টাকা ও ৬২,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। নতুন ই-স্কুটার লঞ্চের ফলে বর্তমানে ই-স্প্রিন্টো’র (E-Sprinto) লাইনআপে মডেলের সংখ্যা দাঁড়িয়েছে ৬, এবং ভ্যারিয়েন্ট ১৮টি।

Rapo ও Roamy লঞ্চ করল E-Sprinto

E-Sprinto Rapo স্লিক ডিজাইন সমেত এসেছে। এর দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স যথাক্রমে ১৮৪০ মিমি, ৭২০ মিমি, ১১৫০ মিমি ও ১৭০ মিমি। শক্তির উৎস হিসাবে এতে রয়েছে একটি লিথিয়াম লেড ব্যাটারি সহ পোর্টেবল অটো কাটঅফ চার্জার এবং একটি ২৫০ ওয়াট বিএলডিসি হাব মোটর। এটি IP65 রেটিং প্রাপ্ত হওয়ায় জল ও ধুলো প্রতিরোধ করবে। প্রতি ঘন্টায় স্কুটার দুটির সর্বোচ্চ গতিবেগ ২৫ কিমি এবং রেঞ্জ ১০০ কিলোমিটার। লো-স্পিড মডেল হওয়্র কারণে চালাতে লাইসেন্স লাগবে না।

সাসপেনশনের দায়িত্ব পালন করতে রয়েছে টেলিস্কোপিক হাইড্রলিক ফ্লন্ট ফর্ক ও থ্রি-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার ইউনিট। এতে উপস্থিত ফ্রন্ট ডিস্ক ব্রেক (১২ ইঞ্চি রিম) ও রিয়ার ড্রাম ব্রেক (১০ ইঞ্চি মোটর)। এর ওজন বহনের সক্ষমতা ১৫০ কেজি।

E-Sprinto Roamy-র গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি। এতে রয়েছে লিথিয়াম লেড ব্যাটারি এবং ২৫০ হোয়াট বিএলডিসি হাব মোটর। IP65 রেটিং প্রাপ্ত হওয়ায় এর ব্যাটারিটিও জল ও ধুলোবালি প্রতিরোধ করতে সক্ষম। গতিবেগ, রেঞ্জ এমনকি হার্ডওয়্যারও Rapo-র সাথে সমান।

দুই ইলেকট্রিক স্কুটারেই রয়েছে রিমোট লক/আনলক, রিমোট স্টার্ট, ইঞ্জিন কিল সুইচ, চাইল্ড লক, পার্কিং মোড এবং ইউএসবি মোবাইল চার্জিং। Rapo মডেলটিতে উপলব্ধ রেড, ব্লু, গ্রে, ব্ল্যাক এবং হোয়াইট কালার। যেখানে Roamy -তেও একই রঙের বিকল্প উপলব্ধ।