Mi Band কে টেক্কা দিতে ভারতে আসছে OnePlus Band

বর্তমান সময়ে স্মার্টওয়াচ, ফিটনেস ট্র্যাকার, বিভিন্ন ধরনের উইয়ারেবল ব্যান্ড – ইত্যাদি পরিধানযোগ্য ইলেকট্রনিক ডিভাইসের চাহিদা বেশ বেড়েছে। অ্যাক্সেসরিজ নির্মাতা কোম্পানিগুলির পাশাপাশি, বাজারের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডগুলিও…

বর্তমান সময়ে স্মার্টওয়াচ, ফিটনেস ট্র্যাকার, বিভিন্ন ধরনের উইয়ারেবল ব্যান্ড – ইত্যাদি পরিধানযোগ্য ইলেকট্রনিক ডিভাইসের চাহিদা বেশ বেড়েছে। অ্যাক্সেসরিজ নির্মাতা কোম্পানিগুলির পাশাপাশি, বাজারের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডগুলিও এই ধরণের ডিভাইস তৈরি করে নিজেদের প্রোডাক্ট পোর্টফোলিও সম্প্রসারণ করার চেষ্টা করছে। এক্ষেত্রে Xiaomi, Realme, Samsung, Honor প্রভৃতি ব্র্যান্ডের নামই সাধারণত সবার মাথায় আসে। তবে এবার এই তালিকায় একটি নতুন সংযোজন হতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, ভারতীয় বাজারে বাজেট ফিটনেস ট্র্যাকার সেগমেন্টে প্রবেশের পরিকল্পনা করছে ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা OnePlus। সব ঠিকঠাক থাকলে চলতি বছরের প্রথম প্রান্তিকেই লঞ্চ হতে পারে OnePlus Band – যা সংস্থার প্রথম ফিটনেস ট্র্যাকার ব্যান্ড হতে পারে। ইতিমধ্যেই আসন্ন ওয়ানপ্লাস ব্যান্ডের রেন্ডার, সম্ভাব্য ফিচার, স্পেসিফিকেশন, দাম ইত্যাদি সম্পর্কেও বেশ কিছু তথ্য প্রকাশিত হয়েছে নেটদুনিয়ায়। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নিই।

অ্যান্ড্রয়েড সেন্ট্রালের একটি প্রতিবেদনে ওয়ানপ্লাস ব্যান্ডটি সম্পর্কে উল্লেখ করা হয়েছে যে, এই ফিটনেস ব্যান্ডটি ২০২১-এর প্রথম কোয়ার্টারের মধ্যে যেকোনো সময় চালু করা হতে পারে। সেক্ষেত্রে এটি প্রাথমিকভাবে ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে এবং তার পরের দিন অন্যান্য বাজারে উপলব্ধ হবে। ফিচারের কথা বললে, OnePlus Band অ্যামোলেড স্ক্রিন, দীর্ঘ ব্যাটারি লাইফ এবং জল প্রতিরোধী ফিচার সহ আসতে পারে। এছাড়া, এই ব্যান্ডের দাম ৩,০০০ টাকার কাছাকাছি হতে পারে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা টুইটারে এই আসন্ন ফিটনেস ট্র্যাকারটির একটি রেন্ডার প্রকাশ করেছেন, যেখানে দেখা যাচ্ছে যে ফিটনেস ব্যান্ডটির ব্ল্যাক, গ্রে এবং ব্লু সহ তিনটি স্ট্র্যাপ কালার ভ্যারিয়েন্ট রয়েছে। রেন্ডার অনুযায়ী, ওয়ানপ্লাস ব্যান্ডে আয়তক্ষেত্রাকার রঙিন ডিসপ্লে এবং সিলিকন স্ট্র্যাপ থাকবে – যার ফলে এটিকে শাওমির Mi Band 5-এর মত দেখতে লাগবে।

মনে করা হচ্ছে, ওয়ানপ্লাসের এই নতুন উইয়ারেবল ডিভাইসটি, শাওমির Mi Band 5 প্রোডাক্টটিকে বেশ টেক্কা দিতে পারে। কারণ এখনও পর্যন্ত বাজেট ফিটনেস ব্যান্ড বিভাগে শীর্ষস্থান দখল করে রেখেছে এই Mi Band 5। বিশেষত্বর কথা বললে, এতে বিশেষ স্পোর্টস মোড, ১৪ দিনের ব্যাটারি লাইফ এবং আরও বেশ কিছু মজাদার ফিচার রয়েছে।

এখন দেখার বিষয় এটাই, যে ওয়ানপ্লাসের নতুন ব্যান্ডটি কতটা আকর্ষণীয় হয় বা এটি কিভাবে Mi Band 5-এর আধিপত্যকে চ্যালেঞ্জ জানায়। আশা করা যায়, খুব শিগগিরই এই প্রোডাক্টটি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে তথ্য প্রকাশ করবে ওয়ানপ্লাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *