বাজেটের মধ্যে 5G ফোন, Realme V50 ও Realme V50s আগামী 10 ডিসেম্বর বাজারে আসছে, দেখে নিন ফিচার ও দাম

Realme হালফিলে আগামী ডিসেম্বর মাসে তাদের হোম মার্কেটে Realme V50 স্মার্টফোন সিরিজ লঞ্চ করার কথা ঘোষণা করেছে। আসন্ন এই লাইনআপের অধীনে মোট দুটি বাজেট-রেঞ্জের 5G…

Realme হালফিলে আগামী ডিসেম্বর মাসে তাদের হোম মার্কেটে Realme V50 স্মার্টফোন সিরিজ লঞ্চ করার কথা ঘোষণা করেছে। আসন্ন এই লাইনআপের অধীনে মোট দুটি বাজেট-রেঞ্জের 5G ফোন আসবে বলে জানা গেছে, যথা – Realme V50 এবং Realme V50s। আজ আবার চীনা টেলিকম প্ল্যাটফর্মের লিস্টিং নিশ্চিত করেছে যে, উল্লেখিত মডেল দুটি ১০ই ডিসেম্বরের মধ্যেই চীনের বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে৷ একই সাথে Realme V50 সিরিজের সম্ভাব্য ফিচার ও দামও প্রকাশ্যে এনেছে চীন ভিত্তিক এই টেলিকমিউনিকেশন কর্পোরেশন৷

প্রসঙ্গত গত অগাস্ট মাসে চীনের TENAA সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডাটাবেসে – RMX3783 এবং RMX3781 মডেল নম্বর সহ দুটি নতুন Realme ব্র্যান্ডেড হ্যান্ডসেট উপস্থিত হয়েছিল। তখন চীনা টেলিকম সাইটের তরফ থেকে নিশ্চিত করা হয় যে, তালিকাভুক্ত এই ডিভাইস দুটি যথাক্রমে Realme V50 এবং Realme V50s নামে বাজারে আসবে।

Realme V50 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

চায়না টেলিকমের লিস্টিং অনুসারে, রিয়েলমি ভি৫০ স্মার্টফোনে ৬.৭২-ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসের সামনে অর্থাৎ ডিসপ্লের উপরিভাগে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকবে। আবার ফোনের পেছনে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য রিয়েলমি ভি৫০ সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস চিপসেট ব্যবহার করা হবে। স্টোরেজ হিসাবে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি রম পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই কাস্টম স্কিনে রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে, যা সম্ভবত ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করতে পারে। এছাড়া সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে বলেও উল্লেখিত আছে চীনা টেলিকমের লিস্টিংয়ে।

Realme V50 স্মার্টফোনের সম্ভাব্য দাম

Realme V50 স্মার্টফোনটি হয়তো তিনটি স্টোরেজ কনফিগারেশনের সাথে হোম-মার্কেটে লঞ্চ হবে। এক্ষেত্রে ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের দাম ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৩,৭০০ টাকা), ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৫,৯০০ টাকা) এবং উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,৫০০ টাকা) ধার্য করা হতে পারে। এটি – মিডনাইট ব্ল্যাক এবং ডন পার্পল কালার অপশনে আসবে।

সিরিজের উচ্চতর মডেল অর্থাৎ Realme V50s স্মার্টফোনের স্পেসিফিকেশন থেকে শুরু করে বিক্রয় মূল্য প্রায় সবকিছুই স্ট্যান্ডার্ড Realme V50 -এর অনুরূপ হবে বলে জানা যাচ্ছে। তবে কোন কোন ফিচারগত পার্থক্যের কারণে একটি বেস ভ্যারিয়েন্ট এবং আরেকটি টপ-এন্ড হওয়ার তকমা পাচ্ছে সেই তথ্য কিন্তু এখনও সামনে আসেনি।