যাবতীয় কৌতুহল মিটিয়ে Redmi K70 Pro-র প্রথম ছবি সামনে এল, ডিজাইন কেমন বলুন

আগামী ২৯ নভেম্বর চীনে Redmi K70 সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরানো হবে৷ লঞ্চের আগে এখন তাই রেডমি শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে। এর পাশাপাশি ইন্টারনেটে…

আগামী ২৯ নভেম্বর চীনে Redmi K70 সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরানো হবে৷ লঞ্চের আগে এখন তাই রেডমি শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে। এর পাশাপাশি ইন্টারনেটে লাইনআপটির সম্পর্কে নানা তথ্যও ভেসে বেড়াচ্ছে। এই সিরিজের অধীনে Redmi K70, Redmi K70 Pro এবং Redmi K70e – এই তিনটি মডেল বাজারে পা রাখবে বলে জানা গেছে। সম্প্রতি একটি হ্যান্ডস-অন ভিডিও Redmi K70e মডেলটিকে প্রদর্শন করেছে, কিন্তু এর রিয়ার প্যানেলের ডিজাইনটি প্রকাশ করা হয়নি। আর আজ, কোম্পানি টপ-এন্ড Redmi K70 Pro-এর অফিসিয়াল রেন্ডার প্রকাশ করেছে, যা স্পষ্টভাবে হ্যান্ডসেটটির ডিজাইনটি তুলে ধরেছে। আশা করা যায় Redmi K70e এবং Redmi K70-তে ‘Pro’ মডেলের অনুরূপ ডিজাইন দেখা যাবে।

প্রকাশ্যে এল Redmi K70 Pro-এর ডিজাইন

রেডমির তরফে প্রকাশ করা হয়েছে যে, রেডমি কে৭০ প্রো ফোনটি ব্ল্যাক এবং হোয়াইট কালার অপশনে বাজারে আসবে। তবে অনুমান করা যায় যে, এটি ব্লু এবং পার্পল (বা পিঙ্ক) অপশনগুলিতেও উপলব্ধ হবে। এর ডিজাইন সম্পর্কে বললে, কে৭০ প্রো-তে মাত্র ৭৪.৯ মিলিমিটার প্রস্থের সাথে সরু ডিজাইন দেখা যাবে, যার ফলে এক হাতে ধরে রাখা যথেষ্ট আরামদায়ক হবে।

এটি একটি ধাতব মিড ফ্রেমের সাথে আসবে, যার ওপরের দিকে একটি মাইক্রোফোন এবং আইআর (IR) ব্লাস্টার উপস্থিত থাকবে৷ তবে, ব্র্যান্ড দ্বারা প্রকাশিত কোনও ছবিই ডিভাইসের নীচের অংশের ডিজাইনটি প্রকাশ করেনি। রেডমি কে৭০ প্রো-এর বাঁদিকটি খালি থাকলেও, এর ডান পাশে ভলিউম রকার এবং পাওয়ার বাটনটি অবস্থান করবে।

জানিয়ে রাখি, Redmi K70 Pro-এ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা সম্ভবত ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটির রিয়ার শেলে উত্থিত আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে তিনটি ক্যামেরা এবং একটি এলইডি ফ্ল্যাশ দেখা যাবে৷ অফিসিয়াল ইমেজগুলি নিশ্চিত করে যে, Redmi K70 Pro-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২x অপটিক্যাল জুম সহ একটি টেলিফটো ক্যামেরা থাকবে।

এছাড়া ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে যে, Redmi K70 Pro স্মার্টফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত হবে। সম্ভবত এর সর্বোচ্চ ভ্যারিয়েন্টটি ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi K70 Pro-এ ১২০ হার্টজ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কোম্পানির নতুন হাইপারওএস (HyperOS) অপারেটিং সিস্টেমে চলবে৷ যদিও, শোনা যাচ্ছে Redmi K70 এবং Redmi K70e বিশ্ব বাজারে পোকো (Poco)-ব্র্যান্ডের ফোন হিসাবে লঞ্চ হবে, তবে Redmi K70 Pro ফোনটি চীনা বাজারে সীমাবদ্ধ থাকতে পারে৷