হিমালয়ানের অবসর, 450 সিসির নতুন ADV বাইক লঞ্চ করল Royal Enfield, দাম সহ সব তথ্য রইল

অ্যাডভেঞ্চার বাইকপ্রেমীদের অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটালো রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। পুরনো Himalayan 411-এর বদলি হিসাবে আজ জাঁকজমকপূর্ণ ভাবে ভারতে লঞ্চ হল নতুন প্রজন্মের নতুন…

অ্যাডভেঞ্চার বাইকপ্রেমীদের অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটালো রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। পুরনো Himalayan 411-এর বদলি হিসাবে আজ জাঁকজমকপূর্ণ ভাবে ভারতে লঞ্চ হল নতুন প্রজন্মের নতুন প্রজন্মের Himalayan 450। ইঞ্জিনের ক্ষমতার অনুযায়ী বাইকটিকে Royal Enfield Himalayan 452 বললেও ভুল হবে না। গোয়াতে রয়্যাল এনফিল্ড ‘মোটোভার্স’ অনুষ্ঠানের মাধ্যমে ভারতে আত্মপ্রকাশ করেছে মোটরসাইকেলটি। দাম ২.৬৯ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু করে ২.৮৪ লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। তবে এটি ইন্ট্রোডাক্টরি মূল্য যা ৩১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত বরাদ্দ থাকবে।

Royal Enfield Himalayan 450-এর খুঁটিনাটি

Royal Enfield Himalayan 450 চারটি ভ্যারিয়েন্টে এসেছে – Base, Pass ও Summit। কালার অপশন পাঁচটা – কাজা ব্রাউন, স্লেট হিমালয়ান সল্ট, স্লেট পপি ব্লু, ক্যামেট ব্লু এবং হ্যানলে ব্ল্যাক। বেস, পাস এবং সামিট (ক্যামেট ব্লু ও হ্যানলে ব্ল্যাক)-এর দাম যথাক্রমে ২.৬৯ লাখ, ২.৭৪ লাখ, ২.৭৯ লাখ ও ২.৮৪ লাখ টাকা।

হিমালয়ান ৪৫০-র মূল প্রতিপক্ষ হিসেবে রয়েছে KTM 390 Adventure X (KTM 390 Adventure-এর এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্ট) অন্যান্য প্রতিদ্বন্দ্বী মডেলগুলির মধ্যে রয়েছে – Yezdi Adventure, BMW G 310 GS ও Triumph Scrambler 400X।

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৪৫০-তে আছে একটি ৪৫২ সিসি লিকুইড কুল্ড, DOHC, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৩৯.৫ এইচপি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ৪০ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে এতে উপস্থিত ৬-গতির গিয়ারবক্স, অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ।

Royal Enfield Himalayan 450-তে সাসপেনশন হিসেবে রয়েছে ২০০ মিমি ট্রাভেল সহ ৪৩ মিমি ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার মোনোশক। সামনে ৩২০ মিমি এবং পেছনে ২৭০ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। বাইকটির দৈহিক ওজন ১৯৬ কেজি, ১৭ লিটার ফুয়েল ট্যাঙ্ক এবং ডুয়েল পারপাস টায়ার রয়েছে।

ফিচার হিসেবে Royal Enfield Himalayan 450-তে উপস্থিত ইন্টিগ্রেটেড গুগল ম্যাপ সহ একটি ৪-ইঞ্চি সার্কুলার টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সুইচেবল রিয়ার এবিএস, রাইডিং মোড, অল এলইডি লাইটিং, ডুয়েল পারপাস রিয়ার টেললাইট ও টার্ন ইন্ডিকেটর, স্পোক হুইল, হাইট অ্যাডজাস্টেবল ফ্রন্ট সিট, রাইড বাই ওয়্যার ইত্যাদি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন