Royal Enfield Shotgun: হিমালয়ান 450-র সঙ্গে চোখধাঁধানো বাইক লঞ্চ করে বড় চমক রয়্যাল এনফিল্ডের

Himalayan 450-এর সাথে বাইকপ্রেমীদের আরও একটি নতুন চমক দিল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। গোয়াতে অনুষ্ঠিত মোটোভার্স-এ আত্মপ্রকাশ করল ৬৫০ সিসির ববার স্টাইলের মোটরসাইকেল Shotgun 650।…

Himalayan 450-এর সাথে বাইকপ্রেমীদের আরও একটি নতুন চমক দিল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। গোয়াতে অনুষ্ঠিত মোটোভার্স-এ আত্মপ্রকাশ করল ৬৫০ সিসির ববার স্টাইলের মোটরসাইকেল Shotgun 650। মডেলটির প্রসঙ্গে রয়্যাল এনফিল্ডের মালিকপক্ষ আইশার মোটরের এমডি ও সিইও সিদ্ধার্থ লাল বলেছেন, এটি নাতো ক্রুজার, না রোডস্টার। এই কথা শুনে স্বভাবতই যে প্রশ্নটি রাখতে পারে, তা হল এই মোটরসাইকেলটি কোন ধরনের? তা নিয়েই এই প্রতিবেদনে বিস্তারিত আলোচনা রইল।

Royal Enfield Shotgun 650-এর খুঁটিনাটি

মোটোভার্সে প্রদর্শিত শটগান মডেলটি লিমিটেড এডিশনে লঞ্চ হয়েছে। কাস্টম পেইন্ট সহ বেছে নেওয়া যাবে এটি। দাম ৪.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। মাত্র ২৫টি মডেলে উপলব্ধ Royal Enfield Shotgun 650-এর বুকিং ২৫ নভেম্বর অর্থাৎ আজ মাঝরাত পর্যন্ত খোলা থাকবে। তবে মজার বিষয়, যে কেউ চাইলেই এটি কিনতে পারবেন না। কেবলমাত্র মোটোভার্স ২০২৩ অনুষ্ঠানে অংশগ্রহণকারীরাই কেনার সুযোগ পাবেন।

Royal Enfield Shotgun 650 আদতে একটি নিও রেট্রো মোটরসাইকেল, যা কয়েক বছর আগে প্রদর্শিত SG650 কনসেপ্ট ভার্সনের আদলে তৈরি। Shotgun 650-এর Motoverse Edition-এ রয়েছে কাস্টম ডিজাইন সমেত হাতে আঁকা বডি প্যানেল। হাইলাইট হিসেবে দেওয়া হয়েছে নিয়নের ছোঁয়া। ২৫টি মডেলই কয়েক মাস ধরে কাস্টমাইজ করা হয়েছে। যে কারণে এগুলি একে অপরের থেকে ভিন্ন।

Shotgun 650 মডিউলার ডিজাইন ও ক্লাসিক সিঙ্গেল সিট সহ এসেছে। যদিও ব্যবহারকারী নিজের পছন্দ মত এটি যে কোন সময় খুব সহজেই ডুয়েল সিটার করতে পারবেন। এতে রয়েছে ১০ স্পোক অ্যালয় হুইল, চওড়া হ্যান্ডেল বার এবং ফুল ব্ল্যাক ইঞ্জিন কভার। রাইডারের লেদারের সিটে আছে স্টিচিং। পি-শুটার এগজস্টও কাস্টম ইউনিট। ফুয়েল ট্যাঙ্কের উপর রঙের কারুকার্য যে কারোর নজর কাড়বে।

জেনুইন রয়্যাল এনফিল্ড অ্যাক্সেসরিজ হিসাবে এতে উপস্থিত বার এন্ড মিরর এবং এলইডি ব্ল্যাক ইন্ডিকেটর। লিমিটেড এডিশন মোটরসাইকেলটি এক্সটেন্ডেড ওয়ারেন্টি এবং আরএসএ সার্ভিস সমেত অফার করা হবে। বাইকটির স্পেসিফিকেশন এখনও পর্যন্ত খোলসা করেনি রয়্যাল এনফিল্ড। অনুমান করা হচ্ছে এর বৈশিষ্ট্যের সাথে Super Meteor 650-এর মিল থাকবে। সংস্থার লাইনআপে Royal Enfield Shotgun 650-এর স্থান Super Meteor 650-এর নিচেই থাকবে। সামনের বছর থেকে বিশ্ববাজারে বাইকটি বিক্রি করা হবে বলে খবর।