Samsung বলেই সম্ভব, নতুন ফোনে দুর্দান্ত ফিচার, দাম এত কম শুনলে অবাক হবেন

স্যামসাং (Samsung) বিভিন্ন দামের রেঞ্জকে উদ্দেশ্য করে তাদের প্রোডাক্ট লাইনআপটি একাধিক নতুন স্মার্টফোনের সাথে সমৃদ্ধ করে চলেছে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি যেমন ফ্ল্যাগশিপ Samsung Galaxy S24…

স্যামসাং (Samsung) বিভিন্ন দামের রেঞ্জকে উদ্দেশ্য করে তাদের প্রোডাক্ট লাইনআপটি একাধিক নতুন স্মার্টফোনের সাথে সমৃদ্ধ করে চলেছে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি যেমন ফ্ল্যাগশিপ Samsung Galaxy S24 সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে, তেমনভাবেই তারা Samsung Galaxy A05-এর মতো বাজেট রেঞ্জের মডেলগুলিও বাজারে আনছে৷ আর এখন, বাজেট সেগমেন্টে একটি নতুন সংযোজন হল Samsung Galaxy A15 5G। জানলে অবাক হবেন, এতে এমন এক বৈশিষ্ট্য থাকবে বলে জানা গেছে, যা সাধারণত “হাই-এন্ড” ফোনগুলিতে দেখা যায়৷

Samsung Galaxy A15 5G আসছে OLED ডিসপ্লের সাথে

স্যামসাং বিশ্বের বৃহত্তম স্মার্টফোন প্রস্তুতকারক হওয়ার পাশাপাশি, তাদের একাধিক ডিপার্টমেন্টের অধীনে বিভিন্ন স্মার্টফোন কম্পোনেন্টও তৈরি করে থাকে। এরকমই একটি বিভাগ হল স্যামসাং ডিসপ্লে (Samsung Display), যারা স্যামসাং এবং অ্যাপলের মতো শীর্ষস্থানীয় ব্র্যান্ডের জন্য স্ক্রিন তৈরি করে থাকে। এই শাখাটির সাথে কোম্পানি প্রযুক্তি জগতে একটি স্বতন্ত্র স্থান গড়ে তুলেছে।

বর্তমানে শোনা যাচ্ছে যে, স্যামসাং ডিসপ্লে তাদের ম্যানুফ্যাকচারিং কস্ট এতটাই কমাতে পেরেছে যে, এন্ট্রি-লেভেল ফোনগুলিতেও ওলেড (OLED) ডিসপ্লে ব্যবহার করা যাবে। এর প্রথম উদাহরণ হল স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৫জি। চলতি বছরের শুরুতে স্যামসাং গ্যালাক্সি এ১এক্স এবং গ্যালাক্সি এ২এক্স মডেলগুলিতে ওলেড ডিসপ্লে ব্যবহার করে কোম্পানি সবাইকে অবাক করে দিয়েছিল। তবে, সেই মডেলগুলির পর থেকে এই ক্ষেত্রে আর কোনও বিকাশ দেখা যায়নি।

তবে এখন, প্রযুক্তি সম্বন্ধীয় প্রোডাক্ট বিক্রয়কারী মার্কিন যুক্তরাষ্ট্রের সুপরিচিত মার্কেট চেইন, ওয়ালমার্ট (Walmart) ওলেড ডিসপ্লে সহ Samsung Galaxy A15 5G-এর বৈশিষ্ট্যগুলি প্রকাশ করেছে৷ লিস্টিং অনুযায়ী, ফোনটির লঞ্চ মূল্য হবে ১৩৯ ডলার (প্রায় ১১,৫৯০ টাকা)। তবে, এই কম দাম সত্ত্বেও, এতে ৬.৫ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে।

প্রসেসরের ক্ষেত্রে, Samsung Galaxy A15 5G একটি মিডিয়াটেক চিপসেট দ্বারা চালিত হবে, যা সম্ভবত MediaTek Dimensity 6100+ হবে। যদিও এ বিষয়ে সংস্থা একনও কিছু জানায়নি। ডিভাইসটিতে ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ মিলবে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্ষমতা বাড়ানো যাবে।

এছাড়াও, Samsung Galaxy A15 5G তার ক্যামেরা পারফরম্যান্সের সাথে ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করবে বলে আশা করা হচ্ছে। এতে একটি ট্রিপল সেটআপ থাকবে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা দ্বারা গঠিত হবে৷ আর ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। Samsung Galaxy A15 5G-এর সম্ভাব্য ব্যাটারির আকার হবে ৫,০০০ এমএএইচ এবং এটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই সাশ্রয়ী মূল্যের ফোনটির লঞ্চের তারিখ এখনও জানা যায়নি, তবে খুব শীঘ্রই স্যামসাং এসম্পর্কে ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।