এক পলকে দেখলে মনে হবে Huawei Nova 12, Huawei P70 অসম্ভব সুন্দর ডিজাইন সহ বাজারে আসছে

হালফিলে একটি রহস্যময় Huawei ব্র্যান্ডিং স্মার্টফোনের 3D রেন্ডার প্রকাশ্যে এসেছে। ‘রহস্যময়’ বলার কারণ রেন্ডারে আসন্ন ডিভাইসটির নাম উল্লেখ নেই। তবে এর ডিজাইন অনেকটা Huawei Nova…

হালফিলে একটি রহস্যময় Huawei ব্র্যান্ডিং স্মার্টফোনের 3D রেন্ডার প্রকাশ্যে এসেছে। ‘রহস্যময়’ বলার কারণ রেন্ডারে আসন্ন ডিভাইসটির নাম উল্লেখ নেই। তবে এর ডিজাইন অনেকটা Huawei Nova 11 -এর মতো। কিন্তু ফিচার তুলনায় যথেষ্ট প্রিমিয়াম। ফলত মনে করা হচ্ছে, সদ্য ফাঁস হওয়া 3D রেন্ডারটি Huawei Nova 12 Ultra অথবা P70 -এর হতে পারে।

সম্প্রতি প্রকাশ্যে আসা ৩ডি রেন্ডারে, একটি নতুন হুয়াওয়ে ফোনকে বিদ্যমান নোভা ১১ মডেলের ন্যায় চোঙা আকৃতির রিয়ার ক্যামেরা মডিউল সহ দেখা গেছে৷ ফলে সম্ভাবনা আছে মডেলটি উত্তরসূরি নোভা ১২ হতে পারে। যদিও রেন্ডারে থাকা ফোনের ক্যামেরা ইউনিটের ডিজাইন নোভা-সিরিজের অনুরূপ হলেও, সেন্সরের বিন্যাস সামান্য ভিন্ন থাকছে৷ আর ফোনের ডানদিকে তিনটি বাটন লক্ষ্যণীয় – দুটি ভলিউম রকার এবং লাল রঙ দিয়ে হাইলাইট করা একটি পাওয়ার বাটন। হ্যান্ডসেটের কোণগুলি বৃত্তাকার এবং পার্শ্ববর্তী বেজেল কম বক্র।

আশ্চর্যজনকভাবে ফোনটির ব্যাক প্যানেলে অবস্থিত ক্যামেরা মডিউলে ‘XMAGE’ ব্র্যান্ডিং রয়েছে। মূলত হুয়াওয়ের ফ্ল্যাগশিপ পি (P) সিরিজ স্মার্টফোনগুলিতেই শুধুমাত্র এই প্রযুক্তি ব্যবহার করা হয়ে থাকে। ফলে এই একটা বিষয় আমাদের মনে সন্দেহ জাগিয়েছে যে, যে হুয়াওয়ে ফোনের রেন্ডার ফাঁস হয়েছে সেটি কী পরবর্তী প্রজন্মের নোভা ১২ নাকি পি৭০ (Huawei P70)? এমনকি যে টিপস্টারের সৌজন্যে রেন্ডারটি সামনে এসেছে, তিনিও এই বিষয়ে অনিশ্চিত।

প্রসঙ্গত, সম্প্রতি Huawei Nova 12 ফোনের একটি রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছিল। যেখানে ডিভাইসটি, লেটেস্ট রেন্ডারের তুলনায় ভিন্ন ক্যামেরা সেটআপের সাথে উপস্থিত হয়েছে। ফলে এই মুহূর্তে সদ্য প্রকাশ্যে আসা রেন্ডার Huawei Nova 12 -এর নাকি Huawei P70 ফোনের তা বোঝা মুশকিল হয়ে পড়েছে।

উল্লেখ্য, Huawei বর্তমানে HarmonyOS কাস্টম স্কিনের একটি নতুন সংস্করণ HarmonyOS Next নিয়ে কাজ করছে। আসন্ন এই কাস্টম ইউজার ইন্টারফেস অ্যান্ড্রয়েড সিস্টেম সাপোর্ট করবে না বলে দাবি করা হচ্ছে। এক্ষেত্রে সংস্থাটি, তাদের স্মার্টফোনের জন্য নিজস্ব HarmonyOS অ্যাপ তৈরি করছে। আর এমনটা করার জন্য হুয়াওয়ে, চীনের বিভিন্ন টেক জায়ান্টদের সাথে হাত মিলিয়েছে। মনে করা হচ্ছে, আসন্ন Nova 12 সিরিজ বা Huawei P70 সিরিজের স্মার্টফোন নয়া HarmonyOS Next দ্বারা চালিত হবে।