Vivo Y100i 5G বড় ব্যাটারি ও 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম 20 হাজার টাকার কম

গত ১৩ই নভেম্বর Vivo তাদের হোম-মার্কেটে লেটেস্ট মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট সহ Vivo X100 সিরিজের ঘোষণা করেছিল। যার অধীনে – Vivo X100 এবং Vivo X100…

গত ১৩ই নভেম্বর Vivo তাদের হোম-মার্কেটে লেটেস্ট মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট সহ Vivo X100 সিরিজের ঘোষণা করেছিল। যার অধীনে – Vivo X100 এবং Vivo X100 Pro নামের দুটি মডেল আত্মপ্রকাশ করে। আবার হালফিলে খবর পাওয়া যাচ্ছে যে, সংস্থাটি খুব শীঘ্রই এই একই সিরিজের অধীনে Vivo X100S, Vivo X100S Pro এবং Vivo X100 Ultra স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। তবে উল্লেখিত মডেলগুলি বাজারে পা রাখার আগেই অর্থাৎ আজ (২৮শে নভেম্বর) চীনে Vivo Y100i 5G স্মার্টফোনের আগমন ঘটলো। এটি হাই-বাজেট রেঞ্জের অন্তর্গত। বিশেষত্বের কথা বললে এই ফোন – FHD+ LCD ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ২৫৬ জিবি স্টোরেজ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির মতো উল্লেখযোগ্য ফিচার বিদ্যমান। চলুন এবার Vivo Y100i 5G স্মার্টফোনের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Vivo Y100i 5G স্মার্টফোনের দাম এবং লভ্যতা

ভিভো ওয়াই১০০আই ৫জি স্মার্টফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্তি একক ভ্যারিয়েন্টের দাম ১,৫৯৯ ইউয়ান (আনুমানিক ১৮,৮০০ টাকা) ধার্য করা হয়েছে। এটি মোট তিনটি কালার অপশনে এসেছে, যথা – ব্ল্যাক, স্কাই ব্লু এবং পিঙ্ক।

লভ্যতার কথা বললে, ভিভো ব্র্যান্ডিংয়ের এই নয়া স্মার্টফোনটি ইতিমধ্যেই অনলাইন রিটেলার JD.com -এর মাধ্যমে চীনে কেনার জন্য উপলব্ধ।

Vivo Y100i 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

ভিভো ওয়াই১০০আই ৫জি স্মার্টফোনে ৬.৬৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৩.৩% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে এফ/২.০ অ্যাপারচার যুক্ত ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। আবার ডিভাইসের ব্যাক প্যানেলে রাউন্ডেড এজ সহ বর্গাকার ক্যামেরা মডিউল বর্তমান, যাতে একটি LED ফ্ল্যাশ এবং ডুয়েল সেন্সর লক্ষণীয়। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচারের ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য Vivo Y100i 5G স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং অ্যাড্রেন ৬১৯ জিপিইউ উপস্থিত। এতে ১২ জিবি LPDDR4X র‍্যাম এবং ২৫৬ জিবি UFS2.2 ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। যদিও ডিভাইসটি ভার্চুয়াল র‍্যাম এক্সটেনশন ফিচার সাপোর্ট করায়, অতিরিক্তভাবে আরো ১২ জিবি পর্যন্ত র‍্যাম ব্যবহার করা সম্ভব হবে। তদুপরি কানেক্টিভির জন্য এই ফোনে – ডুয়াল সিম কার্ড স্লট, ৫জি, ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস, বাইডু, গ্লোনাস, গ্যালিলিও, QZSS এবং ইউএসবি টাইপ-সি পোর্ট মিলবে।

Vivo Y100i 5G স্মার্টফোন ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে এসেছে। এই ব্যাটারি মাত্র ১ ঘন্টার মধ্যে ১০০% পর্যন্ত ডিভাইস চার্জ করতে সক্ষম বলে দাবি করেছে ভিভো। আবার সংস্থা দ্বারা প্রকাশিত টিজার থেকে জানা যাচ্ছে, নবাগত এই ফোন পূর্বসূরির তুলনায় ২০০% ভাল সাউন্ড আউটপুট অফার করে। এই ফোন IP54 রেটিং প্রাপ্ত। এর পরিমাপ ১৬৪.৪২x৭৪.৯২x8.07 মিমি এবং ওজন ১৯০ গ্রাম।

প্রসঙ্গত, Vivo Y100i 5G স্মার্টফোনের মডেল নম্বর V2313A। জানা গেছে, এটি খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটেও আত্মপ্রকাশ করতে চলেছে। যদিও নির্দিষ্টভাবে কোনো তারিখের উল্লেখ করেনি ভিভো।