লঞ্চের এক দিন আগেই দোকান থেকে Redmi K70 সিরিজের ছবি ফাঁস, 50MP OIS ক্যামেরা নিশ্চিত

আর একদিনের অপেক্ষা। শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ড রেডমি তাদের নতুন স্মার্টফোন, Redmi K70 সিরিজ আগামীকাল, অর্থাৎ ২৯ নভেম্বর লঞ্চ করতে চলেছে। আর এখন অফিসিয়াল লঞ্চের একদিন…

আর একদিনের অপেক্ষা। শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ড রেডমি তাদের নতুন স্মার্টফোন, Redmi K70 সিরিজ আগামীকাল, অর্থাৎ ২৯ নভেম্বর লঞ্চ করতে চলেছে। আর এখন অফিসিয়াল লঞ্চের একদিন আগে, আসন্ন Redmi K70 এবং Redmi K70 Pro মডেল দুটির লাইভ ইমেজ সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়ে ডিজাইন এবং কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে।

সামনে এল Redmi K70 এবং Redmi K70 Pro-এর লাইভ ইমেজ

চীনা মাইক্রোব্লগিং সাইট, ওয়েইবো-এ ফাঁস হওয়া লাইভ ইমেজগুলি দেখিয়েছে যে, স্ট্যান্ডার্ড রেডমি কে৭০ এবং রেডমি কে৭০ প্রো উভয় মডেলেরই রিয়ার প্যানেলে বড় ক্যামেরা আইল্যান্ড রয়েছে, যার মধ্যে তিনটি লেন্স এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করছে। ক্যামেরা মডিউলগুলিতে একটি “৫০এমপি ওআইএস” (50MP OIS) টেক্সট দেখা গেছে, যা এতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সক্ষম ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার উপস্থিতি নির্দেশ করে। এছাড়া, রেডমি কে৭০ প্রো-তে টেলিফোটো ক্যামেরার জন্য একটি “২x অপটিক্যাল জুম” লেখাটি খোদাই করা আছে, যেখানে স্ট্যান্ডার্ড রেডমি কে৭০ একটি ২ মেগাপিক্সেলের এআই (AI) ক্যামেরা সহ আসবে।

Redmi, Redmi K70, Redmi K70 Pro, Redmi K70 Pro Camera, Redmi K70 Specifications

অন্যদিকে, উভয় ডিভাইসের সামনে স্লিম বেজেল সহ কেন্দ্রীভূত পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে। ছবিতে দেখানো সেটিংস মেনুটিও নিশ্চিত করে যে, রেডমি কে৭০ এবং রেডমি কে৭০ প্রো উভয় ফোনই অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক শাওমি হাইপারওএস ১.০.১ (Xiaomi HyperOS 1.0.1) সফ্টওয়্যার ভার্সনের পাশাপাশি ১২ জিবি র‍্যামের সাথে আসবে।

জানিয়ে রাখি, রেডমি ১৬ জিবি পর্যন্ত র‍্যাম সহ স্মার্টফোনগুলি অফার করবে বলে আশা করা হচ্ছে। তবে এও শোনা যাচ্ছে যে, উচ্চতর Redmi K70 Pro সর্বাধিক ২৪ জিবি পর্যন্ত র‍্যাম অফার করতে পারে। হ্যান্ডসেটগুলি সম্ভবত ১ টিবি পর্যন্ত স্টোরেজ স্পেস অফার করবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Redmi K70 Pro লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে, যেখানে স্ট্যান্ডার্ড Redmi K70 Snapdragon 8 Gen 2 চিপসেটে চলবে। উভয় ডিভাইসেই ৪,০০০ নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা সহ ২কে ডিসপ্লে থাকবে। এছাড়াও, ডিভাইস দুটিতে একটি মেটাল ফ্রেম এবং প্রধান ক্যামেরার জন্য ১/১.৫৫ ইঞ্চির লাইট ফিউশন ৮০০ সেন্সর থাকবে। আগামীকাল লঞ্চ ইভেন্টে Redmi K70 সিরিজ সম্পর্কে যাবতীয় তথ্য আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।