8,000 টাকায় আইফোনের ফিচার! দেশের বাজার তোলপাড় করবে নতুন Tecno Spark

টেকনো (Tecno) সম্প্রতি তাদের নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন, Tecno Spark Go 2024 উন্মোচন করেছে। মালয়েশিয়ার মার্কেটে লঞ্চ হওয়ার পরে, ব্র্যান্ডটি এখন ইঙ্গিত দিয়েছে যে এই Spark…

টেকনো (Tecno) সম্প্রতি তাদের নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন, Tecno Spark Go 2024 উন্মোচন করেছে। মালয়েশিয়ার মার্কেটে লঞ্চ হওয়ার পরে, ব্র্যান্ডটি এখন ইঙ্গিত দিয়েছে যে এই Spark সিরিজের হ্যান্ডসেটটি শীঘ্রই ভারতে পাওয়া যাবে। এই নয়া টেকনো ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টটি অ্যামাজন (Amazon India)-এ কেনার জন্য উপলব্ধ হবে। আসুন তাহলে এদেশের বাজারে আসতে চলা Tecno Spark Go 2024 মডেলটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Tecno Spark Go 2024 ভারতীয় ভ্যারিয়েন্টের বিবরণ:

টেকনোর আসন্ন স্মার্টফোন স্পার্ক গো ২০২৪, ভারতে অ্যামাজনে একটি এক্সক্লুসিভ লঞ্চের জন্য প্রস্তুত হচ্ছে৷ যদিও নির্দিষ্ট লঞ্চের তারিখ এখনও প্রকাশ করা হয়নি, তবে একটি টিজার পোস্টার ভারতীয় বাজারে ডিভাইসটির আসন্ন আগমনের ইঙ্গিত দেয়।

উল্লেখযোগ্যভাবে, এই স্মার্টফোনটি তার বিভাগে প্রথম হবে, যেটি একটি ৯০ হার্টজ ডিসপ্লে সহ আসবে এবং এতে আইফোনের ডায়নামিক-আইল্যান্ডের মতো নোটিফিকেশন বাবল থাকবে, যেটিকে ব্র্যান্ডটি ডায়নামিক পোর্ট বলে অভিহিত করেছে। অ্যামাজনের ল্যান্ডিং পেজটি নিশ্চিত করেছে যে, স্মার্টফোনটিতে ডুয়েল স্টেরিও স্পিকার, ইউএসবি-সি পোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি মিলবে। দাম ৮,০০০ টাকার মধ্যে থাকবে বলে অনুমান। আশা করা যায় টেকনো স্পার্ক গো ২০২৪ ভারতে গ্লোবাল মডেলের স্পেসিফিকেশনই অফার করবে।

Tecno Spark Go 2024-এর স্পেসিফিকেশন

টেকনো স্পার্ক গো ২০২৪ স্মার্টফোনটিতে ৬.৬ ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৭২০ x ১,৬১২ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করে। ফোনটি অ্যান্ড্রয়েড টি-গো অপারেটিং সিস্টেমে রান করে এবং এটি ইউনিসক টি৬০৬ প্রসেসর দ্বারা চালিত। মেমরি এবং স্টোরেজের জন্য, ডিভাইসটি ৮ জিবি র‍্যাম (৪ জিবি ইন-বিল্ট + ৪ জিবি এক্সটেন্ডেড) এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করে, যা একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য, Tecno Spark Go 2024-এ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি অতিরিক্ত এআই ক্যামেরা অবস্থান করছে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে৷ ফোনটির ফ্রন্ট এবং ব্যাক উভয় দিকেই ডুয়েল এলইডি ফ্ল্যাশলাইট রয়েছে, যা লো লাইট ফটোগ্রাফি ক্ষমতা বৃদ্ধি করে।

নিরাপত্তার জন্য, Tecno Spark Go 2024-এ একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, স্মার্টফোনটি ৪জি নেটওয়ার্ক সংযোগ, ডুয়েল স্টেরিও স্পিকার এবং ওয়াই-ফাই, ব্লুটুথ (ভি৫.০), জিপিএস, ওটিজি এবং এফএম রেডিও সাপোর্টের মতো স্ট্যান্ডার্ড কানেক্টিভিটি ফিচারগুলি অফার করে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Spark Go 2024-এ ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে৷ ফোনটির পরিমাপ ১৬৩.৬৯ x ৭৫.৬ x ৮.৫৫ ~ ৮.৭৫ মিলিমিটার এবং এটি গ্র্যাভিটি ব্ল্যাক, ম্যাজিক স্কিন, আলপেংলো গোল্ড ও মিস্ট্রি হোয়াইট কালারে মালয়েশিয়ায় উপলব্ধ।