Samsung ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, হারিয়ে যাওয়া ফোন এখন সহজেই খুঁজে পাবেন

মোবাইল ফোন হারিয়ে যাবার ঘটনা বা চুরি হয়ে যাবার ঘটনা কোনো নতুন কিছু নয়। আবার এমনও অনেক পরিস্থিতি ঘটে যখন মানুষ ফোনটি কোনো এক স্থানে…

মোবাইল ফোন হারিয়ে যাবার ঘটনা বা চুরি হয়ে যাবার ঘটনা কোনো নতুন কিছু নয়। আবার এমনও অনেক পরিস্থিতি ঘটে যখন মানুষ ফোনটি কোনো এক স্থানে রেখে ভুলে যায় এবং পরবর্তীকালে তা মনে করতে ব্যর্থ হয়। এমন পরিস্থিতিতে মানুষের মনে আতঙ্কের সৃষ্টি হয়। কারণ, বর্তমানে স্মার্টফোনে ব্যাঙ্কের ডিটেলস সহ একাধিক ব্যক্তিগত সংবেদনশীল ডেটা উপস্থিত থাকে। তাই মোবাইল ফোনটি যদি কোনো ভুল মানুষের হাতে পড়ে, তাহলে দেখা দিতে পারে চরম সমস্যা। তবে, এখন চিন্তা করার কোনো কারণ নেই। কারণ, Samsung এখন তাদের ফোন ব্যবহারকারীদের অফার করছে ফাইন্ড মাই মোবাইল লোকেটর (Find My Mobile Locator) নামের একটি বিশেষ ফিচার। যার সাহায্যে Samsung ব্যবহারকারীরা এখন হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলেও নিজের হ্যান্ডসেট শনাক্ত করতে পারবেন। Samsung-এর এই স্মার্টফোন ট্র্যাকারটি Google এবং Apple দ্বারা অফার করা My Find পরিষেবার মতোই কাজ করে। চলুন Samsung মোবাইল ফোন ব্যবহারকারীরা কিভাবে ডিভাইস ট্র্যাক করবেন জেনে নেওয়া যাক।

এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা তাদের স্যামসাং স্মার্টফোন সহ স্মার্টওয়াচ এবং ট্যাবলেটের মত ডিভাইসগুলি শনাক্ত করতে পারবেন। তবে মনে রাখতে হবে যে, এই পরিষেবাটি তখনই কাজ করবে যখন ডিভাইসটি ইন্টারনেটের সাথে কানেক্টেড থাকবে।

কিভাবে Samsung Find My Mobile Locator ফিচারটি ব্যবহার করবেন?

  • প্রথমে FindMyMobile.Samsung.com-এ যান এবং অ্যাকাউন্ট সেট আপ করুন।
  • এরপর সমস্ত শর্তাবলী মেনে নিন।
  • সেট আপ প্রক্রিয়া চলাকালীন, ওয়েবসাইটে ইমেল, ঠিকানা, ফোন নম্বর এবং আপনার Samsung অ্যাকাউন্টের পাসওয়ার্ড ইত্যাদি লিখুন।
  • একবার লগ-ইন হয়ে গেলে ট্র্যাকার স্বয়ংক্রিয় ভাবে Samsung অ্যাকাউন্টে সাইন ইন করা ডিভাইসটি শনাক্ত করার কাজটি শুরু করে দেবে।
  • এরপর ডিভাইসের “রিং” বোতামটি নির্বাচন করুন।

Samsung-এর ফাইন্ড মাই মোবাইল লোকেটারের বেশ কিছু সুবিধা রয়েছে। কারণ, এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের স্মার্টফোন লক করতে অথবা দূর থেকে ওয়েবসাইটের মাধ্যমে তাদের স্মার্টফোনের সমস্ত ডেটা মুছে ফেলতে পারবেন। তবে মনে রাখতে হবে, স্যামসাং অ্যাকাউন্টে সাইন ইন করলে তবেই রিমোট কন্ট্রোল ফিচারটি ডিফল্ট রূপে চালু থাকবে। তাই, কোনো আতঙ্কের পরিস্থিতি এড়াতে বা দুর্ঘটনা ঘটার আগে অ্যাকাউন্টটি সেট আপ করে রাখুন। যাতে এই ধরনের কঠিন পরিস্থিতিতে Find My Mobile Locator-এর সাহায্যে ডিভাইসটি শনাক্ত করা যায়।