16GB র‍্যাম, 80W ফাস্ট চার্জিং, কী নেই বলুন লঞ্চের আগে Vivo S18-র আরও ফিচার ফাঁস

ভিভো (Vivo)-এর মিড-রেঞ্জ S-সিরিজ স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে বেশ জনপ্রিয়। গত মে মাসে কোম্পানি Vivo S17 লাইনআপ বাজারে এনেছিল। আর ব্র্যান্ডটি ডিসেম্বর মাসে চীনে উত্তরসূরি হিসেবে…

ভিভো (Vivo)-এর মিড-রেঞ্জ S-সিরিজ স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে বেশ জনপ্রিয়। গত মে মাসে কোম্পানি Vivo S17 লাইনআপ বাজারে এনেছিল। আর ব্র্যান্ডটি ডিসেম্বর মাসে চীনে উত্তরসূরি হিসেবে Vivo S18 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপে Vivo S18, Vivo S18e এবং Vivo S18 Pro- এই তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে৷ গতকাল ফোনগুলির রিয়ার প্যানেলের প্রথম অফিসিয়াল লুক শেয়ার করা হয়েছে। স্ট্যান্ডার্ড এবং প্রো ভ্যারিয়েন্টের কিছু স্পেসিফিকেশনও সম্প্রতি ফাঁস হয়েছে। আর এখন, Vivo S18 গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। এই বেঞ্চমার্ক থেকে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Vivo S18-কে দেখা গেল Geekbench-কে

ভিভো এস১৮ ফোনটি V2323A মডেল নম্বর সহ গিকবেঞ্চ ডেটাবেসে উপস্থিত হয়েছে। লিস্টিং অনুযায়ী, এই মাদারবোর্ডটির কোডনেম ‘ক্রো’ এবং এটি ১.৮০ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি কোর, ২.৪০ গিগাহার্টজ গতির তিনটি কোর ও ২.৬৩ গিগাহার্টজ গতির একটি প্রাইম কোর দ্বারা গঠিত। এই তথ্যগুলি নির্দেশ করে যে স্মার্টফোনটি সম্ভাব্যভাবে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে। এছাড়া, ডিভাইসটিকে ১৬ জিবি র‍্যাম সহ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত করা হয়েছে, তবে লঞ্চের সময় আরও অপশন বাজারে আসবে বলে আশা করা যায়। ভিভো এস১৮ লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে বলে জানানো হয়েছে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে, ভিভো এস১৮ যথাক্রমে ১,২২১ এবং ৩,৪৬৮ পয়েন্ট স্কোর করেছে। ইতিমধ্যেই, এই স্মার্টফোনটি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মের অনুমোদন লাভ করেছে, যা প্রকাশ করেছে যে এটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

জানিয়ে রাখি, Vivo S18 সিরিজ পোরসেলিন এবং জেড কালার অপশনে আসবে এবং দু’টিতেই ওয়েভ প্যাটার্ন ডিজাইন দেখা যাবে। ফোনটির রিয়ার প্যানেলে একটি আয়তক্ষেত্রাকার প্রসারিত আইল্যান্ড থাকবে, যার ওপরের অর্ধেকটিতে ক্যামেরা সেটআপের জন্য সংরক্ষিত একটি কালো রঙের বর্গক্ষেত্র দেখা যাবে। আর মডিউলটির অন্য অর্ধেকটিতে একটি এলইডি ফ্ল্যাশ ইউনিটের সাথে একটি বর্গাকার আকৃতির অরা লাইট এলইডি অবস্থান করবে৷

উল্লেখ্য, Vivo S18-এ ২,৮০০ নিট পিক ব্রাইটনেস সহ ওলেড (OLED) ডিসপ্লে এবং ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে বলে জানা গেছে৷ এটি ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করতে পারে। আপাতত এই ফোনটির সম্পর্কে এই তথ্যগুলিই সামনে এসেছে।