Ather 450 Apex: ই-স্কুটারে স্পোর্টস বাইকের শক্তি ! নতুন বছরে বিশাল চমক দেখাবে এথার

প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটার আনার দৌড়ে সামিল ছোট বড় বিভিন্ন সংস্থা। যেই তালিকায় এবার নাম লেখালো এথার এনার্জি (Ather Energy)। প্রিমিয়াম টু হুইলার বাজার দখলে সংস্থার…

প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটার আনার দৌড়ে সামিল ছোট বড় বিভিন্ন সংস্থা। যেই তালিকায় এবার নাম লেখালো এথার এনার্জি (Ather Energy)। প্রিমিয়াম টু হুইলার বাজার দখলে সংস্থার খোদ সহ প্রতিষ্ঠাতা এবং সিইও তরুণ মেহতা নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে নতুন উচ্চগতির ইলেকট্রিক স্কুটার আনার কথা জানিয়েছেন। যার নাম – Ather 450 Apex। সংস্থার সবচেয়ে শক্তিশালী ও দ্রুততম এই বৈদ্যুতিক স্কুটার লাইনআপে সবার ওপরে স্থান পাবে। উন্নততর পারফরম্যান্স অর্জন করার জন্য এতে নতুন হার্ডওয়্যার এবং তাৎপর্যপূর্ণ সফ্টওয়্যারের দেখা মিলবে।

Ather 450 Apex ই-স্কুটার লঞ্চ হবে 2024 সালেই

প্রকাশিত টিজারে দেখানো হয়েছে সংস্থার সম্প্রতি দশম বর্ষপূর্তি উপলক্ষ্যে ক্যামোফ্লেজে মোড়ানো 450 Apex-এর টেস্ট ড্রাইভ নিচ্ছে বিভিন্ন আগ্রহী ক্রেতারা। যা দেখে অনুমান করা হচ্ছে এটি দ্রুতগতির মডেল। যদিও এর ব্যাটারি স্পেসিফিকেশন এবং রেঞ্জ সম্পর্কিত তথ্য জানা যায়নি।

বর্তমানে সংস্থার দ্রুততম মডেলটি হচ্ছে Ather 450X। ৯০ কিমি প্রতি ঘন্টার গতিবেগ সমেত এই মডেলটি ৩.৩ সেকেন্ডে ০-৪০ কিমি/ঘন্টার স্পিড তুলতে সক্ষম। যদিও রাইডিং মোড সম্পর্কিত তথ্য এখনও রহস্যাবৃত রয়েছে। তবে 450 Apex-এ যদি নয়া রাইডিং মোড দেওয়া হয়, তবে সেটি বিশেষ গুরুত্ব পাবে।

Ather 450 Apex-এর সাথে টক্কর চালাতে বাজারে রয়েছে Ola S1 Pro। যার টপ-স্পিড ১২০ কিমি/ঘন্টা। তাই এথারের আসন্ন মডেলটিও এমন বা এর চাইতেও বেশি গতি প্রাপ্ত করতে পারবে বলেই অনুমান। ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোলের সাথে এতে নতুন গ্রাফিক্সের দেখা মিলতে পারে। যা স্কুটারটিকে বাকি মডেলের থেকে আলাদা করবে। আবার চার্জিং টাইম কিছুটা কমানো হতে পারে বলেই আশা করা হচ্ছে।

Ather 450 Apex নতুন বছরের শুরুতেই বাজারে পদার্পণ করবে বলে সূত্রের দাবি। অন্যদিকে, এথার বর্তমানে একটি ফ্যামিলি ইলেকট্রিক স্কুটারের উপর কাজ চালাচ্ছে। সেটিও আগামী বছর লঞ্চ হবে। এটি ১১০-১২৫ সিসি স্কুটারের সমক্ষমতাসম্পন্ন হবে।