গ্লোবাল লঞ্চের আগেই Redmi Note 13 Pro সিরিজের দাম ফাঁস, থাকছে 200MP ক্যামেরা

রেডমি (Redmi)-এর জনপ্রিয় Note সিরিজের নতুন স্মার্টফোনগুলি কয়েক মাস আগেই চীনের মার্কেটে পা রেখেছে। যার পর থেকেই শোনা যাচ্ছে, Redmi Note 13 সিরিজটি গ্লোবাল মার্কেটেও…

রেডমি (Redmi)-এর জনপ্রিয় Note সিরিজের নতুন স্মার্টফোনগুলি কয়েক মাস আগেই চীনের মার্কেটে পা রেখেছে। যার পর থেকেই শোনা যাচ্ছে, Redmi Note 13 সিরিজটি গ্লোবাল মার্কেটেও খুব শীঘ্রই লঞ্চ হবে। ইতিমধ্যেই এই লাইনআপে অন্তর্ভুক্ত ডিভাইসগুলিকে বিভিন্ন সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতে দেখা গেছে, যা নির্দেশ করে যে, গ্লোবাল লঞ্চ খুবই কাছে। আর এখন চীনের বাইরে Redmi Note 13 Pro এবং Note 13 Pro+ 5G-এর দাম কত হবে, তা ফাঁস হয়ে গিয়েছে।

Redmi Note 13 Pro এবং Note 13 Pro+ 5G-এর দাম ফাঁস

অ্যাপুয়ালস-এর নয়া রিপোর্ট অনুসারে, রেডমি নোট ১৩ প্রো এবং রেডমি নোট ১৩ প্রো প্লাস – উভয় ফোনই ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ একটিমাত্র মেমরি কনফিগারেশনে পাওয়া যাবে। এগুলি তিনটি কালার অপশনে মিলবে – ব্ল্যাক, ব্লু এবং হোয়াইট।

এছাড়াও, রিপোর্টে দাবি করা হয়েছে যে, রেডমি নোট ১৩ প্রো ৫জি-এর দাম হবে প্রায় ৪৫০ ইউরো (আনুমানিক ৪০,৮০০ টাকা), যেখানে রেডমি নোট ১৩ প্রো প্লাস ৫জি প্রায় ৫০০ ইউরো (আনুমানিক ৪৫,৩২৫ টাকা) মূল্যে পাওয়া যাবে৷ তবে রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, এই দামগুলি বিভিন্ন দেশে স্থানীয় ভ্যাট রেটের ওপর নির্ভর করে সামান্য পরিবর্তিত হতে পারে৷

Redmi Note 13 Pro এবং Note 13 Pro+ 5G-এর স্পেসিফিকেশন

Redmi Note 13 Pro এবং 13 Pro+ উভয় ফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন রয়েছে, যা ১,৮০০ নিট ব্রাইটনেস, ২,১৬০ হার্টজ টাচ স্যাম্পলিং এবং ১,৯২০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং অফার করে। শুধুমাত্র পার্থক্য হল Pro+এ একটি কার্ভড স্ক্রিন রয়েছে, যেখানে Note 13 Pro ফ্ল্যাট বডি অফার করে।

হার্ডওয়্যারের ক্ষেত্রে, Redmi Note 13 Pro মডেলটি Qualcomm Snapdragon 7s Gen 2 প্রসেসর ব্যবহার করে এবং এতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। অন্যদিকে, Redmi Note 13 Pro+ 5G MediaTek Dimensity 7200-Ultra প্রসেসর দ্বারা চালিত এবং এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৫,১০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। এই ফোনগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে চলে। তবে, এগুলি শীঘ্রই কোম্পানির নতুন কাস্টম স্কিন, হাইপারওএস (HyperOS)-এর আপডেট পেতে পারে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 13 Pro এবং 13 Pro+ 5G উভয় হ্যান্ডসেটেই অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ২০০ মেগাপিক্সেলের Samsung HP3 সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে৷ আর সেলফি এবং ভিডিও কল করার জন্য, ফোনগুলির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করছে।