এই প্ল্যান রিচার্জ না করলে চলবে না Vodafone Idea 5G, জানিয়ে দিল Vi

ভারতের অন্যতম টেলিকম অপারেটর Vodafone Idea এখনও বৃহৎ পরিসরে 5G চালু করতে পারেনি। দেশের মাত্র কয়েকটি নির্বাচিত স্থানের ব্যবহারকারীরা আপাতত নতুন পরিষেবা উপভোগ করতে পারছেন।…

ভারতের অন্যতম টেলিকম অপারেটর Vodafone Idea এখনও বৃহৎ পরিসরে 5G চালু করতে পারেনি। দেশের মাত্র কয়েকটি নির্বাচিত স্থানের ব্যবহারকারীরা আপাতত নতুন পরিষেবা উপভোগ করতে পারছেন। তবে Vi এখনও 5G পরিষেবা দিতে না পারলেও, কোন কোন স্মার্টফোনে এই নেটওয়ার্ক সাপোর্ট করবে তার একটি তালিকা প্রকাশ করেছে। সেইসাথে ভারতের কোন কোন এলাকায় 5G পরিষেবা পাওয়া যাবে তা জানানো হয়েছে। টেলকোটি এও বলেছে যে, ব্যবহারকারীরা 4G সিম ব্যবহার করলে তাদের আর 5G সিমে আপগ্রেড করার দরকার নেই। উল্লেখ্য, নির্বাচিত অঞ্চলে শুধুমাত্র রেজিস্টার্ড সিমগুলিই Vi-এর 5G পরিষেবা উপভোগ করতে পারবে। এছাড়াও, সংস্থাটি এই প্রসঙ্গে আর কি কি জানিয়েছে চলুন সেগুলি জেনে নেওয়া যাক।

Vodafone Idea-র 5G প্রিপেড এবং পোস্টপেড প্ল্যান

ভোডাফোন আইডিয়া বলেছে, যে সকল প্রিপেড ব্যবহারকারীরা ৫জি ব্যবহার করতে চান, তাদের ৪৭৫ টাকার প্ল্যান রিচার্জ করতে হবে। আর, পোস্টপেড ব্যবহারকারীদের এই সার্ভিসের জন্য REDX-এর ১,১০১ টাকার প্ল্যান রিচার্জ করতে হবে। তবে, ৫জি ব্যবহারকারী আনলিমিটেড ইন্টারনেট ডেটা ব্যবহার করতে পারবেন কিনা সে বিষয়ে ভিআই স্পষ্ট করে কিছু জানায়নি। তবে, মনে রাখতে হবে ৫জি ইন্টারনেট ব্যবহার করার জন্য অবশ্যই ব্যবহারকারীকে একটি ৫জি স্মার্টফোন ব্যবহার করতে হবে।

Vodafone Idea 5G এর উপলব্ধতা

বর্তমানে Vodafone Idea-এর 5G (৩৩০০ মেগাহার্টজ) পরিষেবা মহারাষ্ট্রের পুনে (শিবাজি নগর) এবং দিল্লির ইন্ডিয়া গেট/প্রগতি ময়দানের নির্বাচিত এলাকায় উপলব্ধ।

এছাড়াও, টেলকোটি ২৬ জিগাহার্টজ ৫জি ব্যান্ড সহ কিছু সাইটের অবস্থান সম্পর্কেও উল্লেখ করেছে। যেমন –

দিল্লির ওখলা ইন্ড, এরিয়া-পিএইচ ২ এবং এবং ডি-২৭, ইনার সার্কেল, কনট প্লেস।

মহারাষ্ট্রের পুনের ভূতে পাটিল ভার্টেক্স, ঘোলে রোড এবং ওমকার, শিরোলে রোড, শিবাজি নগর।