ব্যবসা গোটানোর জল্পনা ওড়াল HTC, ফোনের এই ফিচারকে হাতিয়ার করে বাজারে কামব্যাক

বিগত ক’বছর ধরেই তাইওয়ানের স্মার্টফোন নির্মাতা এইচটিসি (HTC) ব্যবসায় ব্যাপক লোকসানের সম্মুখীন হয়েছে। পরিস্থিতি আর সামাল দিতে না পারায় সংস্থাটি পাততাড়ি গোটাবে বলেই গুঞ্জন শোনা…

বিগত ক’বছর ধরেই তাইওয়ানের স্মার্টফোন নির্মাতা এইচটিসি (HTC) ব্যবসায় ব্যাপক লোকসানের সম্মুখীন হয়েছে। পরিস্থিতি আর সামাল দিতে না পারায় সংস্থাটি পাততাড়ি গোটাবে বলেই গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে, সমস্ত জল্পনা উড়িয়ে এখন কোম্পানি তরফে জানানো হয়েছে যে, প্রতি বছর এক থেকে দুটি নতুন মোবাইল ফোন লঞ্চ করার কথা ভাবছে তারা। এইচটিসি-এর গ্লোবাল বিজনেস ও মার্কেটিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হুয়াং ঝাওয়িং অত্যন্ত প্রতিযোগিতামূলক মোবাইল ফোন সেক্টরে তাদের ভবিষ্যত পরিকল্পনা এবং দৃষ্টিভঙ্গির রূপরেখা সমন্ধে জানিয়েছেন।

যোগাযোগ এবং গ্রাহকের চাহিদার ওপর HTC কৌশলগতভাবে মনোযোগ দিতে চলেছে

এইচটিসি-এর স্ট্র্যাটেজিটি মোবাইল প্রসেসর প্রস্তুতকারক কোয়ালকম (Qualcomm)-এর সাথে তাদের পার্টনারশিপ বজায় রাখা এবং আপকামিং মডেলগুলিতে স্ন্যাপড্রাগন ৭ সিরিজের প্রসেসর ব্যবহার করাকে কেন্দ্র করে গ্রহণ করা হয়েছে। কোম্পানিটি আরও উন্নত স্ন্যাপড্রাগন ৮ সিরিজের প্রসেসর ব্যবহার করার পরিবর্তে তাদের গ্রাহকদের চাহিদা অনুযায়ী ডিভাইসগুলিকে নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছে।

এইচটিসি মোবাইল ফোনের মূল কাজকে অগ্রাধিকার দেয়, সেটি অবশ্যই যোগাযোগ। ডিজাইন এবং প্রযুক্তি বিকশিত করার হলেও, এইচটিসি মোবাইল যোগাযোগের স্থায়ী গুরুত্বের ওপর জোর দেয়, যা এর ডিভাইসের বিকাশ এবং প্রকাশের কৌশলগুলির ক্ষেত্রে পথনির্দেশকের কাজ করে। যদিও, আগামী বছর লঞ্চ হতে চলা এইচটিসি ফোনগুলির নির্দিষ্ট স্পেসিফিকেশন এবং প্রকাশের তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

HTC-এর সাম্প্রতিক মার্কেট পারফরম্যান্স, বিশেষ করে HTC U23 সিরিজের সেল কৌশলগত পদক্ষেপগুলিকে মান্যতা দেয়৷ হুয়াং ঝাওয়িং-এর মতে, স্ট্যান্ডার্ড HTC U23 এবং U23 Pro মডেলের সমন্বয়ে গঠিত U23 সিরিজের সেল আগের HTC Desire 22 Pro-এর তুলনায় কমপক্ষে ৩০% বেড়েছে। এই সাফল্য বিশেষভাবে লক্ষণীয়, কেননা HTC U23 সিরিজটির বয়স মাত্র ছয় মাস এবং এখনও এটি প্রোডাক্ট সাইকেলের মধ্যে রয়েছে। ফোনের বিভিন্ন বৈশিষ্ট্য, বিশেষত ক্যামেরার উন্নতির জন্য HTC মার্কেট থেকে ইতিবাচক প্রতিক্রিয়া অর্জন করেছে।