Samsung Galaxy S23 FE লঞ্চ হল আরও কিছু দেশে, ভারতের থেকে দাম কম না বেশি

দীর্ঘ প্রতীক্ষার পর গত অক্টোবর মাসে স্যামসাং তাদের Galaxy S-সিরিজের কমদামী সংস্করণ Galaxy S23 FE ভারত সহ কিছু দেশে লঞ্চ করেছিল। স্মার্টফোনটি মূলত সংস্থার ফ্ল্যাগশিপ…

দীর্ঘ প্রতীক্ষার পর গত অক্টোবর মাসে স্যামসাং তাদের Galaxy S-সিরিজের কমদামী সংস্করণ Galaxy S23 FE ভারত সহ কিছু দেশে লঞ্চ করেছিল। স্মার্টফোনটি মূলত সংস্থার ফ্ল্যাগশিপ S-সিরিজের ডাউনগ্রেড ভার্সন, যা Snapdragon 8 Gen 1/ Exynos 2200 প্রসেসর, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করে। আত্মপ্রকাশের মাস দুয়েক পর স্যামসাং এখন Samsung Galaxy S23 FE-কে তাদের হোম মার্কেট, অর্থাৎ দক্ষিণ কোরিয়ার পাশাপাশি ইউরোপের বেশ কিছ জায়গায় লঞ্চ করেছে। চলুন দেখে নিই ফোনটিতে কী কী ফিচার্স রয়েছে ও ভারতের বাজারে দামের সাথে ফারাক কতটা।

Samsung Galaxy S23 FE-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই-তে পাঞ্চ হোল সহ ৬.৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ (২,৩৪০ x ১,০৮০ পিক্সেল) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ মার্কিন যুক্তরাষ্ট্র বাদে গ্যালাক্সি এস২৩ এফই ফোনটি অন্যান্য দেশে এক্সিনস ২২০০ প্রসেসর সহ লঞ্চ হয়েছে, যার পিক ক্লক স্পিড ২.৮ গিগাহার্টজ। গ্যালাক্সি এস২৩ এফই ফোনটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ অপশনে এসেছে। গ্যালাক্সি এস২৩ এফই-তে ভেপার চেম্বার কুলিং সিস্টেম অন্তর্ভুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S23 FE-এর ক্যামেরা সেটআপে এফ/১.৮ অ্যাপারচার, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা,এফ/২.২ অ্যাপারচার, ১২৩ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার, ৩x অপটিক্যাল জুম এবং ওআইএস সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা উপস্থিত রয়েছে।

আর সেলফির জন্য, ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার এবং ৮০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ একটি ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy S23 FE-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং, ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

উল্লেখ্য, Samsung Galaxy S23 FE অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) ইউজার ইন্টারফেসে রান করে। স্যামসাং এই ফোনে চার বছরের অ্যান্ড্রয়েড আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট প্রদান করবে, যা অ্যান্ড্রয়েড ১৭ পর্যন্ত প্রসারিত। ফোনটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ডুয়েল সিম সহ ৫জি স্ট্যান্ড-অ্যালোন/নন স্ট্যান্ড-অ্যালোন, ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৬ই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ৫.৩, জিপিএস + গ্লোনাস, ইউএসবি ৩.১ এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC)। উন্নততর অডিও এক্সপেরিয়েন্সের জন্য, ডিভাইসটিতে ডলবি অ্যাটমোসের সাথে টিউন করা একটি স্টেরিও স্পিকার সেটআপ রয়েছে।

Samsung Galaxy S23 FE-এর দাম

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই যুক্তরাজ্য ও ইউরোপে লঞ্চ হয়েছে। যুক্তরাজ্যে ফোনটির ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ৫৯৯ পাউন্ড (প্রায় ৬২,৫৫০ টাকা) এবং ২৫৬ জিবি স্টোরেজের মূল্য ৬৪৯ পাউন্ড (প্রায় ৬৭,৮০০ টাকা)। অন্যদিকে, ইউরোপে ৮ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৬৯৯ ইউরো (প্রায় ৬২,৬২৫ টাকা) এবং ৮ জিবি + ২৫৬ জিবি মডেলের মূল্য ৭৫৯ ইউরো (প্রায় ৬৮,০০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। আর দক্ষিণ কোরিয়াতে এটি ৮,৪৭,০০০ (প্রায় ৫৩,৭০০ টাকা) দামে উপলব্ধ। স্মার্টফোনটি চারটি কালারে বাজারে এসেছে – ক্রিম, গ্রাফাইট, মিন্ট এবং পার্পল। প্রসঙ্গত, ভারতে ফোনটির দাম ৫৯,০০০ টাকা।