Redmi 12R: রেডমির 5000mah ব্যাটারি ও 50MP ক্যামেরার ফোন অনলাইনে খুবই কম দামে মিলছে

রেডমি সম্প্রতি চীনে সাশ্রয়ী মূল্যের Redmi 13R লঞ্চ করেছে। স্মার্টফোনটির দাম মাত্র ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,৬০০ টাকা)। কিন্তু আশ্চর্যজনকভাবে সংস্থা এখন Redmi 12R ফোনটি চুপিসারে…

রেডমি সম্প্রতি চীনে সাশ্রয়ী মূল্যের Redmi 13R লঞ্চ করেছে। স্মার্টফোনটির দাম মাত্র ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,৬০০ টাকা)। কিন্তু আশ্চর্যজনকভাবে সংস্থা এখন Redmi 12R ফোনটি চুপিসারে চীনে তার অফিসিয়াল সাইটে তালিকাভুক্ত করেছে, যা এতদিন অনলাইনে বিক্রির জন্য উপলব্ধ ছিল না। ডিভাইসটি এলসিডি ডিসপ্লে, Snapdragon 4 Gen 2 চিপসেট, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। চলুন Redmi 12R-এর দাম এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

চালু হল Redmi 12R-এর অনলাইন সেল

আইটি হোম-এর একটি রিপোর্ট অনুযায়ী, গত আগস্টে প্রথমবারের মতো রেডমি ১২আর-এর ছবি সামনে এসেছিল। তবে, সে সময় এটি খুব একটা দৃষ্টি আকর্ষণ করতে পারেনি। প্রাথমিকভাবে, ডিভাইসটি অফলাইন চ্যানেল এবং থার্ড পার্টি রিটেইলারদের মাধ্যমে বিক্রি হত। তবে এখন, ফোনটি অনলাইন স্পেসে আত্মপ্রকাশ করেছে। এটি শাওমি মলে কেনার জন্য উপলব্ধ।

নাম থেকেই বোঝা যাচ্ছে যে, রেডমি ১২আর সদ্য উন্মোচিত রেডমি ১৩আর-এর পূর্বসূরি। তবে আশ্চর্যজনকভাবে, ডিভাইসটিকে ১৩আর-এর পরে অনলাইনে একই দামের সাথে বিক্রি করা হচ্ছে। অর্থাৎ, রেডমি ১২আর-ও ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,৬০০ টাকা) মূল্যে পাওয়া যাবে।

Redmi 12R-এর স্পেসিফিকেশন

রেডমি ১২আর-এ ৬.৭৯ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে, যা ১,০৮০ x ২,৪৬০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৫৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ চিপসেট ব্যবহার করা হয়েছে, যা ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ অফার করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12R-এর পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং এলইডি ফ্ল্যাশ বর্তমান। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12R বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এই রেডমি হ্যান্ডসেটটি ওবসিডিয়ান ব্ল্যাক এবং স্মোক গ্রিন -এই দুটি শেডে বেছে নেওয়া যাবে।

জানিয়ে রাখি Redmi 12R আসলে চীনের বাইরে বিভিন্ন দেশে বিক্রি হওয়া Poco M6 Pro 5G-এর রিব্র্যান্ডেড সংস্করণ। মজার বিষয় হল, এখন শোনা যাচ্ছে, Redmi 13R ভারতে Poco M6 5G হিসাবে রিব্র্যান্ড করা হবে।