Kinetic Green লঞ্চ করল Zulu ই-স্কুটার, এক চার্জে চলবে 104 কিমি, কিনুন 69,999 টাকায়

ভারতের রাস্তায় ছোটার জন্য হাজির হল আরও এক নতুন ইলেকট্রিক স্কুটার। Kinetic Honda ও Kinetic Luna-র মতো সব লিজেন্ডারি টু-হুইলার তৈরির জন্য পরিচিত পুণের কাইনেটিক…

ভারতের রাস্তায় ছোটার জন্য হাজির হল আরও এক নতুন ইলেকট্রিক স্কুটার। Kinetic Honda ও Kinetic Luna-র মতো সব লিজেন্ডারি টু-হুইলার তৈরির জন্য পরিচিত পুণের কাইনেটিক গ্রীন আজ Zulu নামের একটি হাই-স্পিড ই-স্কুটারের আনুষ্ঠানিক লঞ্চ করল। ভারতের বাজারে দাম ৯৫,০০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। অত্যাধুনিক স্পেসিফিকেশনের ফলে বৈদ্যুতিক স্কুটারটি বাজারে সাড়া ফেলবে বলেই সংস্থা আশাবাদী।

Kinetic Green Zulu ইলেকট্রিক স্কুটার ভারতে এল

নব্বইয়ের দশকে কাইনেটিক ব্র্যান্ড নামজাদা টু হুইলার কোম্পানি হোন্ডার সাথে যৌথভাবে দু’চাকা গাডি বিক্রি করতো। নতুন মডেলটি সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি বলে জানিয়েছে কাইনেটিক। আবার সাবস্ক্রিপশনে ব্যবহার করতে চাইলে ব্যাটারি ছাড়া ৬৯,৯৯৯ টাকা খরচ হবে কিনতে। স্কুটারটিতে অ্যাপ্রন মাউন্টেড এলইডি হেড ল্যাম্প এবং হ্যান্ডেলবারের উপরের দিকে রয়েছে ডিআরএল। ফ্যামিলি ও স্পোর্টি স্টাইলের ডিজাইনের সংমিশ্রণ দেখা যায় এতে।

Kinetic Green Zulu: রেঞ্জ, ব্যাটারি, স্পিড

Kinetic Green Zulu-র দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১,৮৩০ মিমি, ৭১৫ মিমি ও ১,১৩৫ মিমি। হুইলবেসের দৈর্ঘ্য ১,৩৬০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি। ই-স্কুটারটির ওজন ৯৩ কেজি এবং এটি ১৫০ কেজি পর্যন্ত ওজন বহনে সক্ষম। ২.২৭ কিলোওয়াট লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাকের সাথে রয়েছে একটি ইলেকট্রিক হাব মোটর, যার আউটপুট ২.৮ বিএইচপি। ১৫ অ্যাম্পিয়ার সকেট দ্বারা ৮০% চার্জ হতে মাত্র আধা ঘন্টা সময় লাগবে। ফুল চার্জ থাকলে ১০৪ কিমি পর্যন্ত চলতে পারবে কাইনেটিক গ্রী জুলু। আর টপ স্পিড ৬০ কিমি/ঘন্টা।

হার্ডওয়্যারের কথা বললে, Kinetic Green Zulu-তে দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল শক রিয়ার সাসপেনশন। দু’চাকায় ডিস্ক ব্রেক বর্তমান।ধূসর, নীল, সাদা, কালো, কমলা এবং লাল রঙের মধ্যে বেছে নেওয়া যাবে এটি। ডিজিটাল স্পিডোমিটার সহ আন্ডারসিট স্টোরেজে বুট লাইট এবং সাইড স্ট্যান্ড সেন্সর মিলবে এতে।২০২৪-এর শুরু থেকে কেনা যাবে। পরবর্তী এক বছরে দেশের সংস্থার ৩০০টি ডিলারশিপ থেকে ৪০,০০০ জুলু স্কুটার বিক্রির লক্ষ্যমাত্রা স্থির করেছে কাইনেটিক গ্রীন।