Ather 450 Apex: ফিচার্সে থাকছে বড় চমক, শুরু হয়ে গেল এথারের নতুন ই-স্কুটারের বুকিং

ইলেকট্রিক স্কুটারের বাজারের নখল নিজের হাতে নিতে আটঘাট বেঁধে নামছে এথার এনার্জি (Ather Energy) সংস্থার আপকামিং বৈদ্যুতিক স্কুটি Ather 450 Apex ইতিমধ্যেই আলোচনার কেন্দ্রে। শীঘ্রই…

ইলেকট্রিক স্কুটারের বাজারের নখল নিজের হাতে নিতে আটঘাট বেঁধে নামছে এথার এনার্জি (Ather Energy) সংস্থার আপকামিং বৈদ্যুতিক স্কুটি Ather 450 Apex ইতিমধ্যেই আলোচনার কেন্দ্রে। শীঘ্রই এটি অফিশিয়ালি লঞ্চ হতে চলেছে ভারতে। তার আগে এথার মডেলটির বুকিং চালু করে দিয়েছে। ফলে ডিসেম্বরেই 450 Apex লঞ্চের জল্পনা আরও বেশি জোরালো হয়েছে।

২,৫০০ টাকার বিনিময়ে বুকিং করা গেলেও সম্পূর্ণ অর্থ ফেরযোগ্য বলে জানিয়েছে কোম্পানি। অর্থাৎ বুকিং ক্যান্সেল করলেও বুকিংয়ের টাকা ফিরিয়ে দেওয়া হবে। সব ঠিকঠাক চললে ২০২৪ সালের মার্চ থেকে নতুন মডেলটির ডেলিভারি চালু করবে এথার। 450 Apex-এর ফিচার সম্পর্কেও ধারণা দিয়েছে সংস্থা। যেমন এতে থাকছে নতুন রাইডিং মোড – Wrap+ এবং মাল্টি লেভেল রি-জেনারেটিভ ব্রেকিং।

Wrap+ রাইডিং মোড ও নতুন ফিচার্স

এথার ৪৫০ অ্যাপেক্স নতুন রাইডিং মোড র‍্যাপ+ সমেত হাজির হবে। যা বর্তমানে সংস্থার র‍্যাপ মোডের স্থান দখল করবে। আগের তুলনায় এতে অ্যাক্সেলারেশন বেশি মিলবে। 450X-এ সংস্থার র‍্যাপ মোড থাকার কারণে এটি দেশের অন্যতম দ্রুততম অ্যাক্সেলারেটিং স্কুটারের তকমা পেয়েছে। আসন্ন 450 Apex-এ থাকছে মাল্টি লেভেল রিজেন ব্রেকিংও। ফলে ব্রেক না কষলেও অ্যাক্সেলারেটর ছেড়ে দেওয়ার সাথে সাথেই স্কুটারের গতি কমে যায়।

450X-এর থেকেও ভালো পারফরম্যান্স দেবে এই মডেলটি

450 Apex-এ 450X-এর মতোই ৩.৭ কিলোওয়াট ব্যাটারি প্যাক দেওয়া হতে পারে। কিন্তু টিউনিং ভিন্ন হতে পারে। 450X-এর ৬.৪ কিলোওয়াট আউটপুট থেকে ক্ষমতা বাড়ানো হতে পারে। ক্রুজ কন্ট্রোল এবং সিঙ্গেল চ্যানেল এবিএস পেতে পারে মডেলটি।

এথার এনার্জি নিশ্চিত করেছে 450 Apex-এ ট্রান্সপারেন্ট প্যানেল দেওয়া হবে। এছাড়া এতে ইন্ডিয়ান ব্লু নামক একটি নতুন কালার স্কিম অফার করা হতে পারে। দাম ১.৬০ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে বলে অনুমান। বাজারে ইলেকট্রিক স্কুটারটির সাথে প্রতিযোগিতা করবে Ola S1 Pro, Simple One এবং TVS X।