Snapdragon 695 প্রসেসর ও 8GB র‍্যামের নতুন ফোন বাজারে আসছে, ডিসেম্বরেই লঞ্চ?

বছর শেষে মোটোরোলা (Motorola)-এর একটি নতুন স্মার্টফোনের খবর সামনে এসেছে। অফিসিয়াল নাম এখনও জানা না গেলেও, জনপ্রিয় বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চে (Geekbench) দেখা গিয়েছে ডিভাইসটি। সেখান…

বছর শেষে মোটোরোলা (Motorola)-এর একটি নতুন স্মার্টফোনের খবর সামনে এসেছে। অফিসিয়াল নাম এখনও জানা না গেলেও, জনপ্রিয় বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চে (Geekbench) দেখা গিয়েছে ডিভাইসটি। সেখান থেকে যথারীতি ফোনটির পারফরম্যান্স সহ স্পেসিফিকেশনের ধারণা মিলেছে।। চলুন দেখে নিই, এটি কী কী অফার করতে চলেছে।

মোটোরোলার নয়া ফোন দেখা গেল গিকবেঞ্চে

XT2363-4 মডেল নম্বর সহ মোটোরোলার একটি নতুন ফোন গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। বেঞ্চমার্ক লিস্টিং থেকে অ্যান্ড্রয়েড ভার্সন, চিপসেট এবং র‍্যাম সংক্রান্ত তথ্যগুলি প্রকাশ্যে এসেছে। মোটোরোলার অপ্রকাশিত ফোনটিতে কোয়ালকমের অক্টা কোর প্রসেসর থাকবে বলে জানা গিয়েছে, যা ১.৮ গিগাহার্টজ গতির ছয়টি সিপিইউ (CPU) কোর এবং ২.২১ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কোর দ্বারা গঠিত। এই সব তথ্য কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরের দিকেই নির্দেশ করছে। গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ-এর সাথে যুক্ত এটি।

প্রসঙ্গত, উল্লেখিত স্ন্যাপড্রাগন প্রসেসর সাধারণত মিড রেঞ্জের স্মার্টফোনগুলিতে দেখা যায়, তাই এই মোটো ফোনটি সম্ভবত একই প্রাইজ রেঞ্জকে উদ্দেশ্য করে বাজারে আসতে পারে। গিকবেঞ্চ লিস্টিংটি আরও নিশ্চিত করে যে, হ্যান্ডসেটটিতে ৮ জিবি র‍্যাম মিলবে এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে। এই বৈশিষ্ট্যগুলির সাথে, অজানা Motorola XT2363-4 ফোনটি বেঞ্চমার্ক ডেটাবেসের সিঙ্গেল কোর টেস্টে ৯১১ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,০৩৭ পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে।

উল্লেখযোগ্যভাবে, এই মোটো ডিভাইসটি একই মডেল, যা সম্প্রতি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। থ্রিসি ডেটাবেস প্রকাশ করেছে যে, এটি সর্বোচ্চ ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত পাওয়ার অ্যাডাপ্টার সহ আসবে। যদিও, এই মুহূর্তে আসন্ন Motorola XT2363-4 ফোনটির ডিজাইন, দাম কিংবা বাণিজ্যিক নাম সম্পর্কে কোনও বিশদ তথ্য জানা যায়নি। তবে মোটোরোলা সম্ভবত শীঘ্রই এটির বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানাবে বলে আশা করা হচ্ছে।