Electric Scooter: বাইরে থেকে দেখা যাবে কলকব্জা, অবাক করা ট্রান্সপারেন্ট ই-স্কুটার লঞ্চ হল

কথায় আছে, “পহেলে দর্শনধারী, পিছে গুণবিচারি” – অর্থাৎ দর্শনের পর কোনো জিনিস যদি মনে দাগ না কাটে, তাতে আকর্ষণ সেভাবে তৈরি হয় না। এই উক্তিতে…

কথায় আছে, “পহেলে দর্শনধারী, পিছে গুণবিচারি” – অর্থাৎ দর্শনের পর কোনো জিনিস যদি মনে দাগ না কাটে, তাতে আকর্ষণ সেভাবে তৈরি হয় না। এই উক্তিতে বিশ্বাসী জিতেন্দ্র ইভি টেক (Jitendra EV Tech) চিরাচরিত প্রথার বিপরীত পথে হেঁটে একটি অন্য ধরনের ইলেকট্রিক স্কুটার সামনে আনল। যার নাম Primo। প্রদর্শিত হওয়া মডেলটির সবচেয়ে আকর্ষণের বিষয় হল, ট্রান্সপারেন্ট ডিজাইন। অর্থাৎ বাইরে থেকে সব কলকব্জা দেখা যাবে। নতুন এই ই-স্কুটারের দাম ৭৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে।

Jitendra Primo : ফিচার্স ও স্পেসিফিকেশন

কোম্পানি জানিয়েছে, Primo-র প্রদর্শিত ট্রান্সপারেন্ট মডেলের উৎপাদনে এখনই হাত লাগানো হবে না। পরিবর্তে চারটি চিরাচরিত কালারে হাজির হবে এটি। আর সেগুলি হল – ব্ল্যাক, সিলভার, রেড ও হোয়াইট। দু’চাকার বৈদ্যুতিক গাড়িটি ৬০ ভোল্ট, ২৬ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি প্যাকের সঙ্গে এসেছে। ফুল চার্জে যা ৬৫ কিলোমিটার রেঞ্জ দেবে। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ ৫২ কিলোমিটার।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, জিতেন্দ্র প্রাইমো টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং স্প্রিং কয়েল সমেত হাইড্রোলিক সাসপেনশনে ছুটবে। একটি ভ্যারিয়েন্টেই মিলবে এটি। তবে আগামী বছর স্কুটারটির Primo S ও Primo Plus ভ্যারিয়েন্ট লঞ্চের পরিকল্পনা রয়েছে সংস্থার। যাদের রেঞ্জ হবে যথাক্রমে ৯০ কিলোমিটার ও ১৩০ কিলোমিটার।

প্রাইমোর উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে হাই, স্পিড, এবং বুস্ট রাইডিং মোড, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি ল্যাম্প, ইউএসবি চার্জিং, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, থার্মাল প্রোপাগেশন অ্যালার্ট এবং রিভার্স অ্যাসিস্ট। ইলেকট্রিক স্কুটারটির ১০ ইঞ্চি হুইলে রয়েছে ৯০/৯০ সেকশন টিউবলেস টায়ার। ব্রেকিংয়ের জন্য সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক বর্তমান। তিন বছরের ওয়ারেন্টি অফার করা হচ্ছে। আর ব্যাটারিতে দু’বছরের এবং এক বছরের এক্সটেন্ডেড ওয়ারেন্টি রয়েছে।