Airtel 5G Plus My-WiFi MF501 Data Card: এবার যেকোনো জায়গায় পাবেন হাই স্পিড ইন্টারনেট, এল নতুন ডিভাইস

ভারতের প্রথমসারির টেলিকম অপারেটর সংস্থা Airtel বর্তমানে দেশজুড়ে দ্রুততার সাথে 5G নেটওয়ার্ক বিস্তারের কাজ করছে৷ তবে সংস্থাটি শুধুমাত্র উচ্চ-গতিসম্পন্ন 5G নেটওয়ার্ক অফার করেই ক্ষান্ত থাকছে…

ভারতের প্রথমসারির টেলিকম অপারেটর সংস্থা Airtel বর্তমানে দেশজুড়ে দ্রুততার সাথে 5G নেটওয়ার্ক বিস্তারের কাজ করছে৷ তবে সংস্থাটি শুধুমাত্র উচ্চ-গতিসম্পন্ন 5G নেটওয়ার্ক অফার করেই ক্ষান্ত থাকছে না। গ্রাহক যাতে যেকোনো জায়গা থেকে উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ উপভোগ করতে পারেন তার জন্য বিভিন্ন হার্ডওয়্যার ডিভাইসও অফার করছে। যেমন হালফিলে Airtel একটি ক্ষুদ্রাকৃতির 5G ওয়াই-ফাই রাউটার লঞ্চ করেছে, যা এতটাই পোর্টাবল যে পকেটে এবং ব্যাকপ্যাকে নিয়ে ঘোরা যাবে। আসুন Airtel 5G Plus My-WiFi MF501 Data Card -এর দাম, লভ্যতা ও বিশেষত্ব সম্পর্কে জেনে নেওয়া যাক।

Airtel 5G Plus My-WiFi MF501 Data Card এর দাম ও লভ্যতা

এয়ারটেল ৫জি প্লাস মাই-ওয়াই-ফাই এমএফ৫০১ডেটা কার্ড -এর দাম ২৯,৯৯০ টাকা রাখা হয়েছে। তবে এখন এটি মাত্র ২২,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। আগ্রহীরা ই-কমার্স সাইট ফ্লিপকার্টের (Flipkart) মাধ্যমে গ্যাজেটটি – ডার্ক ব্লু এবং ব্ল্যাক সংমিশ্রিত একটি আকর্ষণীয় কালারে কিনতে পারবেন।

Airtel 5G Plus My-WiFi MF501 Data Card এর স্পেসিফিকেশন

এয়ারটেল ৫জি প্লাস মাই-ওয়াই-ফাই এমএফ৫০১ডেটা কার্ড ‘৫জি প্লাস’ সংযোগ প্রদানের জন্য বিশেষভাবে নির্মিত। এর নামে ‘কার্ড’ শব্দের ব্যবহার করা হলেও, এটি মূলত একটি পোর্টেবল ওয়াইফাই রাউটার, যা ব্যবহারকারী ব্যাকপ্যাক বা পকেটে বহন করতে পারবেন। সংস্থার মতানুযায়ী – ওয়াইফাই নেটওয়ার্ক পাওয়া কঠিন বা প্রায় অসম্ভব এমন এলাকাতেও নিরবিচ্ছিন্ন এবং দ্রুত ইন্টারনেট সংযোগ প্রদানের উদ্দেশ্যেই এই গ্যাজেট লঞ্চ করা হয়েছে।

ডিজাইনের কথা বললে, এই নয়া পোর্টেবল ওয়াই-ফাই রাউটারের পিছনে মধ্যিখানে এবং সামনের নিম্নাংশে ব্র্যান্ডিং লোগো দেখা গেছে। ডিভাইসের সামনে একটি ছোট টাচ-ডিসপ্লে রয়েছে। যার, উপরিভাগে বাম কোণায় ৫জি নেটওয়ার্কের সিগন্যাল-স্ট্রেন্থ এবং ডান দিকে ব্যাটারি লেভেল লক্ষ্যণীয়। আবার এই ডিসপ্লের উপরিভাগে মধ্যিখানে – সময়, তারিখ, এবং রাউটারের সাথে সংযুক্ত ডিভাইসের সংখ্যা দেখা গেছে। ডিসপ্লের নীচে বাম কোণে, উপলভ্য মোট ডেটা এবং ব্যবহার করা ডেটার পরিমাণ চেক করা যাবে। ফলে ব্যবহৃত ডেটার পরিমাণ জানার জন্য বারংবার এয়ারটেল অ্যাপ্লিকেশন খুলে দেখতে হবে না ব্যবহারকারীদের। প্রসঙ্গত, প্রকাশ্যে আসা স্ক্রিনশটে গ্যাজেটটির স্ক্রিন লক অবস্থায় দেখা গেছে। অর্থাৎ সম্ভাবনা আছে, এটি আনলক করার পর আরো নানাবিধ সেটিংস অ্যাক্সেস করা যাবে।

এবার আসা যাক কার্যকারিতার প্রসঙ্গে। Airtel 5G Plus My-WiFi data card সর্বাধিক ১৫০ এমবিপিএস পর্যন্ত ডিভাইস থ্রুপুট অফার করে। আর গ্যাজেটটি ৫১২ এমবি পর্যন্ত বর্ধিত মেমরি ক্যাপাসিটির সাথে এসেছে। এর উপরের অংশে একটি পাওয়ার বাটন এবং সিম কার্ড স্লট রয়েছে। আবার নীচে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট বিদ্যমান। এর সাথে আসা রিটেল বক্সে একটি ডেটা কার্ড ইউনিট, একটি সিম রিমুভাল পিন এবং একটি ইউএসবি টাইপ-সি কেবল অন্তর্ভুক্ত৷