Riding Jacket: ঠান্ডায় কাঁপতে কাঁপতে বাইক চালাচ্ছেন? আপনার শরীর উষ্ণ রাখতে বিশেষ জ্যাকেট নিয়ে এল স্টিলবার্ড

রাস্তায় টু-হুইলার চালানোর সময় নিজেকে সুরক্ষিত রাখা একান্ত প্রয়োজন। সেই কারণেই বাইক-স্কুটার রাইডের ক্ষেত্রে একেবারে প্রাথমিক সুরক্ষা কবজ হিসাবে হেলমেটের ব্যবহার প্রথম থেকেই হয়ে আসছে।…

রাস্তায় টু-হুইলার চালানোর সময় নিজেকে সুরক্ষিত রাখা একান্ত প্রয়োজন। সেই কারণেই বাইক-স্কুটার রাইডের ক্ষেত্রে একেবারে প্রাথমিক সুরক্ষা কবজ হিসাবে হেলমেটের ব্যবহার প্রথম থেকেই হয়ে আসছে। দেশের হেলমেটের বাজারে সুপরিচিত নাম স্টিলবার্ড (Steelbird)। হেলমেট ছাড়াও সংস্থার ঝুলিতে রয়েছে একাধিক রাইডিং গিয়ার। শীতকালে দু’চাকা চালাতে গিয়ে আমরা অনেকেই সমস্যায় পড়ি। ঠান্ডা হাওয়ার ঝাপটায় শরীর যেন বরফ হয়ে যায়। তাই শরীর উষ্ণ রাখতে বিশেষ রাইডিং জ্যাকেট লঞ্চ করেছে স্টিলবার্ড।

পশ্চিমী ঝঞ্ঝা কাটিয়ে উত্তরে বাতাস হু হু করে ঢুকছে ভারতীয় ভূখণ্ডে। কাশ্মীরে ইতিমধ্যেই শুরু হয়েছে বরফপাত। আর এর সাথেই পাল্লা দিয়ে দেশের বিভিন্ন জায়গার তাপমাত্রা নেমেছে অনেকটাই নিচে। এমন শীতল আবহাওয়ায় বাইক চালানোর সময় প্রয়োজন পড়বে স্টিলবার্ডে নতুন রাইডিং জ্যাকেটের। বাইরের শীতলতা থেকে শরীরের তাপমাত্রাকে নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি পর্যাপ্ত সুরক্ষা প্রদান করবে এটি। এমনকি এই শীতের বাজারে স্টাইলিশ লুক দেওয়ার ক্ষেত্রেও জ্যাকেটটি বিশেষ গুরুত্ব পাবে।

ভারতের বাজারে দীর্ঘ কয়েক দশক ধরেই সর্বোত্তম মানের রাইডিং গিয়ার তৈরি করে আসছে স্টিলবার্ড। তাদের এই দায়বদ্ধতাকেই এক অন্য মাত্রায় পৌঁছে দেবে সদ্য লঞ্চ হওয়া নতুন রাইডিং জ্যাকেট। দীর্ঘ সময় বাইক চালানোর ক্ষেত্রে সামগ্রিক আরামদায়ক অভিজ্ঞতা দেওয়ার ক্ষমতা রয়েছে এর। এই জ্যাকেটের বৈশিষ্ট্যের দিকে নজর দিলে দেখা যাবে এতে রয়েছে সহজে ব্যবহার করার জন্য জিপার সিস্টেম। সম্পূর্ণ হাতকে সুরক্ষিত রাখতে থাকছে ফুল স্লিভ এবং তার সাথেই জ্যাকেটের সর্বত্র সুচারু শিল্পকর্ম নজরে আসে। সবমিলিয়ে যথোপযুক্ত আরাম প্রদানের পাশাপাশি বাইক চালকের সৌন্দর্য বৃদ্ধিতেও সাহায্য করবে এই নতুন জ্যাকেট।

মাত্রাতিরিক্ত ঠান্ডায় দ্রুত গতিতে বাইক চালানোর সময় সামনে থেকে আসা ঠান্ডা বাতাস রোধ করার ক্ষমতা রয়েছে এই জ্যাকেটের। তার সাথে হাতের নিচের অংশে লাগানো জালিকার মাধ্যমে বাইরের শুদ্ধ বাতাস জ্যাকেটের ভেতরের অংশেও প্রবেশ করতে পারবে। জ্যাকেটের কাঠিন্য বৃদ্ধি করতে এতে ব্যবহার করা হয়েছে পলিস্টার ফেব্রিক। এছাড়াও জ্যাকেটের পিছনের অংশে লাগানো থাকছে বিশেষ ধরনের রিফ্লেক্টিভ ব্যান্ড। এগুলি রাতের অন্ধকারে দূর থেকে পড়া গাড়ির আলোয় দৃশ্যমানতা বজায় রাখতে সাহায্য করবে।