বাজারে ঝড় তুলতে আসছে Moto G04, Moto G24 Power ও Moto G34 5G, পাবেন 50MP ক্যামেরা ও 6000mAh ব্যাটারি

Motorola খুব শীঘ্রই তাদের G-সিরিজের অধীনে তিন-তিনটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। আসন্ন এই স্মার্টফোনগুলি – Moto G04, Moto G24 Power এবং Moto G34 5G…

Motorola খুব শীঘ্রই তাদের G-সিরিজের অধীনে তিন-তিনটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। আসন্ন এই স্মার্টফোনগুলি – Moto G04, Moto G24 Power এবং Moto G34 5G নামে বাজারে আসবে। আজ উল্লেখিত ফোনগুলি একটি রিটেল স্টোরের ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। যার ফলে আনুষ্ঠানিক লঞ্চের বহু আগেই মডেলগুলির সম্পূর্ণ ফিচার তালিকা এবং দাম প্রকাশ্যে এসেছে। লিস্টিং অনুসারে, Moto G04, Moto G24 Power এবং Moto G34 5G HD + LCD ডিসপ্লে প্যানেল, সর্বোচ্চ ৫০ মেগাপিক্সেল রেজোলিউশনের রিয়ার ক্যামেরা এবং ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটি পর্যন্ত ব্যাটারির সাথে আসবে। আর তিনটি স্মার্টফোন বাজেট সেগমেন্টে আসবে বলে জানা গেছে।

Moto G04

লিস্টিং অনুযায়ী, মোটো জি০৪ স্মার্টফোনে ৬.৫৬-ইঞ্চির এইচডি প্লাস (১৬১২x৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে দেওয়া হবে, যা ৯০ হার্টজ এর রিফ্রেশ রেট সমর্থন করবে। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক মাই ইউএক্স কাস্টম স্কিন দ্বারা চালিত হবে এবং ইউনিসক টি৬০৬ প্রসেসরের সাথে আসবে। আবার স্টোরেজ হিসাবে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রম পাওয়া যাবে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য উক্ত ফোনে ১৬ মেগাপিক্সেলের একক রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা মিলবে। আবার পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। ইউজারের ডেটা সুরক্ষিত রাখতে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে।

সম্ভাব্য দাম – মোটো জি০৪ স্মার্টফোনের দাম ১২৯ ইউরো (প্রায় ১১,৭০০ টাকা) রাখা হতে পারে।

Moto G24 Power

মোটো জি২৪ পাওয়ার স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫-ইঞ্চি এইচডি প্লাস (১৬১২x৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে প্যানেল দেখা যাবে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হবে, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল সংযুক্ত থাকবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক মাই ইউএস কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। জানা গেছে, হ্যান্ডসেটটির সাথে তিন বছরের জন্য ওএস আপগ্রেড এবং সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। আর ফটোগ্রাফির জন্য এই ফোনে ৫০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হবে। এছাড়া ডিভাইসটি ৩০ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত শক্তিশালী ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে লঞ্চ হবে বলেও রিটেল সাইটটির লিস্টিংয়ে উল্লেখ আছে, যা 30 ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

সম্ভাব্য দাম – মোটো জি২৪ পাওয়ার স্মার্টফোন ১৯৫ ইউরো (প্রায় ১৭,৭০০ টাকা) মূল্যে লঞ্চ হতে পারে। এটি – ডার্ক ব্লু এবং সিলভার কালার বিকল্পে আসবে।

Moto G34 5G

মোটোরোলা ব্র্যান্ডিংয়ের এই আসন্ন হ্যান্ডসেটে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস (১৬১২x৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে প্যানেল মিলবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর থাকবে। আবার স্টোরেজ হিসাবে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম পাওয়া যাবে। ফোনটির ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা বিদ্যমান থাকবে। এই ক্যামেরাগুলি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স হবে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ডিভাইসটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে, যা ২০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

সম্ভাব্য দাম – মোটো জি৩৪ ৫জি স্মার্টফোনের দাম ১৮৯ ইউরো (ওরাই ১৭,১০০ টাকা) ধার্য করা হতে পারে। এটি মোট তিনটি কালার অপশনে লঞ্চ হবে, যথা – ব্ল্যাক, ডার্ক ব্লু এবং লাইট ব্লু।