Kamedi USB Type C: এবার পোকামাকড়ের কামড় থেকে মানুষকে বাঁচাতে চলে হল হিট ডঙ্গল

ইউএসবি টাইপ সি (USB Type C) ডঙ্গল মূলত ডিভাইস কানেকশন বা ফোন চার্জ করার জন্য ব্যবহার করা হয়। তবে এখন এটি পোকামাকড় কামড়ের বিরুদ্ধেও কাজ…

ইউএসবি টাইপ সি (USB Type C) ডঙ্গল মূলত ডিভাইস কানেকশন বা ফোন চার্জ করার জন্য ব্যবহার করা হয়। তবে এখন এটি পোকামাকড় কামড়ের বিরুদ্ধেও কাজ করতে পারবে। হ্যাঁ! এটি কোনো কল্পনা নয়, বিষয়টি একদমই সত্যি। সম্প্রতি, এমন একটি ডঙ্গল লঞ্চ করা হয়েছে, যা আসলে তাপ ব্যবহার করে পোকামাকড়ের কামড়ের উপশম তথা নিরাময় করতে পারে।

সম্প্রতি, কামেডি (Kamedi) নামে এক জার্মান সংস্থা এই ডঙ্গল লঞ্চ করেছে। সুইডিশ জার্নাল অ্যাক্টাডার্মাটো-ভেনরিওলজিকাতে প্রকাশিত একটি গবেষণার মাধ্যমে কামেডি দাবি করছে যে, চুলকানি, মশার কামড়, মাছির কামড়, এমনকি অন্যান্য পোকামাকড়ের কামড়ের দংশনকেও প্রশমিত করতে পারে ক্ষুদ্র এই গ্যাজেটটি।

এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড বা আইওএস ফোনের টাইপস পোর্টের সাথে যুক্ত করার পর একটি ধাতব সারফেস তাপ উৎপন্ন করে চিকিৎসা শুরু করে দেয়। এছাড়াও, এটি চাইল্ড ফ্রেন্ডলি বা সেনসিটিভ ত্বকের জন্য বিশেষ মোডও অফার করে এবং সেই অনুযায়ী তাপমাত্রায় সামঞ্জস্য বজায় রাখে।

যদিও, এই উদ্ভাবন প্রথম নয়, কারণ আগেকার দিনে মানুষ এই ধরনের সমস্যায় থেকে মুক্তি পাওয়ার জন্য ফুটন্ত জলে গরম চামচ ডুবিয়ে বা উষ্ণ কাপের ব্যবহার করতো। তবে, বর্তমানে বিশেষ প্রযুক্তির ব্যবহার করে হিটা-ইট ডঙ্গল আরো সহজ ভাবে এই সমস্যার সমাধান করে। বিশেষত, বাইরে থাকলে বা ট্রাভেলের সময় এই ধরনের সমস্যায় যখন ঘরোয়া সমাধানগুলি সহজলভ্য হয় না, তখন সহজেই এই ডঙ্গল ব্যবহার করা যেতে পারে। আবার অ্যাপ চালিত এই ডিভাইসটি তাপ কাস্টমাইজেশন এবং সুনির্দিষ্ট সময়ের সামঞ্জস্যেরও অনুমতি দেয়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন