ক্যামেরা-প্রসেসরে বিরাট চমক, Oppo Find X7 Ultra লঞ্চের জন্য আর কতদিন অপেক্ষা

সম্প্রতি বেশ কিছু প্রতিবেদন সূত্রে জানা গেছে যে ওপ্পো (Oppo) জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে Find X7 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করবে। এই লাইনআপে সম্ভবত দুটি মডেল…

সম্প্রতি বেশ কিছু প্রতিবেদন সূত্রে জানা গেছে যে ওপ্পো (Oppo) জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে Find X7 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করবে। এই লাইনআপে সম্ভবত দুটি মডেল থাকবে – Find X7 এবং Oppo X7 Ultra। প্রথম ও দ্বিতীয় ফোনটির মডেল নম্বর যথাক্রমে PHZ110 এবং এবং PHY110। লঞ্চের আগে, ‘Ultra’ মডেলটি এখন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়ে চিপসেট, র‍্যাম এবং অ্যান্ড্রয়েড সংস্করণ সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ করেছে।

Oppo Find X7 Ultra-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

প্রথমেই জানাই, গিকবেঞ্চে ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা এর দুটি লিস্টিং দেখা গেছে। যেগুলি নির্দেশ করে যে, ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়াও, ডেটাবেস থেকে জানা গেছে যে এটি ১৬ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে।

প্রসঙ্গত, বিভিন্ন রিপোর্ট থেকে জানা গেছে যে ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা-এর দুটি সংস্করণ থাকবে। এগুলির মধ্যে একটি দ্বিমুখী স্যাটেলাইট কমিউনিকেশন সাপোর্টের সাথে আসবে, আর অন্যটিতে এই বৈশিষ্ট্যটি থাকবে না। বাকি স্পেসিফিকেশন উভয় মডেলের ক্ষেত্রেই এক হতে পারে।

Oppo Find X7 Ultra-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Oppo Find X7 Ultra-এ ৬.৮২ ইঞ্চির কার্ভড-এজ ওলেড (OLED) প্যানেল থাকবে, যা ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে বলে আশা করা হচ্ছে। এই Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট চালিত ডিভাইসটিতে ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং সর্বোচ্চ ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ মিলবে।

ফটোগ্রাফির জন্য, Oppo Find X7 Ultra-এ ৫০ মেগাপিক্সেলের LYT-900 সেন্সর, ৫০ মেগাপিক্সেলের LYT-600 আল্ট্রা-ওয়াইড লেন্স, ৩x পেরিস্কোপ জুম সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 সেন্সর এবং ৬x জুম সহ ৫০ মেগাপিক্সেলের Sony MX858 পেরিস্কোপ লেন্স দ্বারা গঠিত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Oppo Find X7 Ultra ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে আশা করা হচ্ছে। এটিতে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করতে পারে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড Oppo Find X7-এ ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে, MediaTek Dimensity 9300 চিপসেট এবং ৫০ মেগাপিক্সেল (LYT-808) + ৫০ মেগাপিক্সেল (Samsung JN1, আল্ট্রা-ওয়াইড) + ৬৪ মেগাপিক্সেল (OmniVision OV64B, 3x পেরিস্কোপ জুম) সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা ইউনিট থাকবে।