15 হাজার টাকার কমে ভারতে লঞ্চ হল Oppo A59 5G, ফাটাফাটি ক্যামেরা সহ পাবেন 5000mAh ব্যাটারি

আজ অর্থাৎ ২২শে ডিসেম্বর Oppo ভারতের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন মডেল Oppo A59 5G -এর ঘোষণা করলো। এটি নজরকাড়া ডিজাইন সহ এসেছে। আবার এই বাজেট-রেঞ্জের…

আজ অর্থাৎ ২২শে ডিসেম্বর Oppo ভারতের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন মডেল Oppo A59 5G -এর ঘোষণা করলো। এটি নজরকাড়া ডিজাইন সহ এসেছে। আবার এই বাজেট-রেঞ্জের 5G এনাবল হ্যান্ডসেটে – ৯০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ LCD ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ চিপসেট, ১২৮ জিবি স্টোরেজ, ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, এবং ৩৩ ওয়াট চার্জিং সমর্থিত শক্তিশালী ব্যাটারি থাকছে। এছাড়া সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সুবিধাও মিলবে। চলুন Oppo A59 5G স্মার্টফোনের দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Oppo A59 5G স্মার্টফোনের দাম এবং প্রাপ্যতা

ভারতের বাজারে ওপ্পো এ৫৯ ৫জি স্মার্টফোন ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত কনফিগারেশনে এসেছে। যার দাম রাখা হয়েছে ১৪,৯৯৯ টাকা। আগ্রহীদের জানিয়ে রাখি, আগামী ২৫শে ডিসেম্বর অর্থাৎ বড়দিন থেকে ওপ্পো স্টোর, ই-কমার্স সাইট ফ্লিপকার্ট, অ্যামাজন সহ নির্বাচিত অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে এটি – স্টারি ব্ল্যাক এবং সিল্ক গোল্ড কালার অপশনে কেনা যাবে।

লঞ্চ অফারের অংশ হিসাবে, নির্বাচিত ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে ওপ্পো এ৫৯ ৫জি ফোন কিনলে সাথে ১,৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক এবং ৬ মাসের বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে সংস্থাটি।

Oppo A59 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

ফ্ল্যাট ফ্রেমের ডিজাইনের সাথে আসা Oppo A59 5G স্মার্টফোনে ৬.৫৬-ইঞ্চির এইচডি প্লাস (১৬১২x৭২০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ডিউড্রপ-নচ স্টাইলের এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৭২০ নিট পিক ব্রাইটনেস লেভেল সাপোর্ট করে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.১ কাস্টম স্কিনে রান করে। এটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম পাওয়া যাবে।

Oppo A59 5G স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং স্ন্যাপার রয়েছে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লট। Oppo A59 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। এটি প্রায় ৮.১২ মিমি পুরু এবং ওজনে ১৮৭ গ্রাম। পরিশেষে এই ফোন স্প্ল্যাশ প্রতিরোধের জন্য IP54 রেটিং প্রাপ্ত।