Infinix Smart 8 Pro: সস্তায় নতুন স্মার্টফোন আনছে ইনফিনিক্স, ফাঁস হল স্পেসিফিকেশন

স্ট্যান্ডার্ড Infinix Smart 8 এবং Infinix Smart 8 HD-এর পর, ইনফিনিক্স তাদের বাজেট-ফ্রেন্ডলি Smart 8 সিরিজের আরেকটি ফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে, যার…

স্ট্যান্ডার্ড Infinix Smart 8 এবং Infinix Smart 8 HD-এর পর, ইনফিনিক্স তাদের বাজেট-ফ্রেন্ডলি Smart 8 সিরিজের আরেকটি ফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে, যার নাম Infinix Smart 8 Pro। লঞ্চের আগে এই হ্যান্ডসেটটি গুগল প্লে কনসোল (Google Play Console) সাইটে দেখা গেছে, যা এর কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ করেছে। এই সাশ্রয়ী মূল্যের ফোনটি কি কি অফার করতে পারে, আসুন জেনে নেওয়া যাক।

Infinix Smart 8 Pro-কে দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

গুগল প্লে কনসোলের লিস্টিং অনুযায়ী, ইনফিনিক্স স্মার্ট ৮ প্রো-এ মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহৃত হবে। এটি ২.৩ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি কর্টেক্স-এ৫৩ কোর যুক্ত একটি অক্টা-কোর চিপসেট। গ্রাফিক্সের জন্য প্রসেসরটির সাথে ইমাজিনেশন পাওয়ারভিআর জিই৮৩২০ জিপিইউ যুক্ত থাকবে। ইনফিনিক্স স্মার্ট ৮ প্রো-এ ৩ জিবি র‍্যাম মিলবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলে গুগল প্লে কনসোলে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও, ডেটাবেস থেকে জানা গেছে যে, ইনফিনিক্স স্মার্ট ৮ প্রো ৭২০×১,৬১২ পিক্সেলের রেজোলিউশন এবং ৩২০ ডিপিআই-এর স্ক্রিন ডেনসিটি যুক্ত ডিসপ্লের সাথে আসবে। তবে এর বেশি তথ্য গুগল প্লে কনসোল থেকে জানা যায়নি। সুতরাং ফোনটির ক্যামেরা এবং ব্যাটারির মতো অন্যান্য স্পেসিফিকেশন আপাতত অজানাই রয়েছে।

জানিয়ে রাখি, স্ট্যান্ডার্ড Infinix Smart 8-এ Mali G57 জিপিইউ সহ Unisoc T606 প্রসেসর রয়েছে। এটি ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ সহ একটিমাত্র কনফিগারেশনে পাওয়া যায়। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির স্টোরেজ ২ টিবি পর্যন্ত সম্প্রসারণ করা সম্ভব। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন) ভিত্তিক এক্সওএস ১৩ (XOS 13) কাস্টম স্কিনে রান করে।

এর পাশাপাশি, Infinix Smart 8 ফোনটির সামনে ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং এআই (AI)-চালিত সহকারী লেন্স সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে৷ আর সামনে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

উল্লেখযোগ্যভাবে, Infinix Smart 8-এ অ্যাপলের ডায়নামিক আইল্যান্ড দ্বারা অনুপ্রাণিত “ম্যাজিক রিং” ফিচারও রয়েছে, যা স্ক্রিনের ওপরে পিল-আকৃতির অংশে বিভিন্ন নোটিফিকেশন এবং অ্যালার্ট দেখায়। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Infinix Smart 8-এ স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য, এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে।