Royal Enfield: বাজার কাঁপাতে আসছে রয়্যাল এনফিল্ড গেরিলা, থাকবে পাওয়ারফুল ইঞ্জিন

রয়্যাল এনফিল্ডের (Royal Enfield) নতুন মোটরবাইক লঞ্চের উদ্যমে এতটুকু ভাটা পড়ছে না। আসলে দেশের টু হুইলারের বাজারে নিত্যদিন যে হারে প্রতিযোগিতা বেড়ে চলেছে, তা দেখে…

রয়্যাল এনফিল্ডের (Royal Enfield) নতুন মোটরবাইক লঞ্চের উদ্যমে এতটুকু ভাটা পড়ছে না। আসলে দেশের টু হুইলারের বাজারে নিত্যদিন যে হারে প্রতিযোগিতা বেড়ে চলেছে, তা দেখে একের পর এক মোটরসাইকেল লঞ্চের জন্য কোমর বেঁধেছে তারা। সম্প্রতি ভারতে ‘Guerilla 450’ নামের জন্য ট্রেডমার্ক দায়ের করেছে সংস্থা। এটি সংস্থার আসন্ন একটি নতুন ৪৫০ সিসির মডেলে ব্যবহার করা হতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই নামটি ব্যবহারের জন্য নথিভুক্ত করিয়ে নিয়েছে সংস্থা।

Royal Enfield Guerilla 450

এদিকে সম্প্রতি Goan Classic 350 নামে রয়্যাল এনফিল্ড আরও একটি নামের জন্য ট্রেডমার্ক দায়ের করেছে। যা ক্লাসিক ৩৫০-এর উপর ভিত্তি করে আসা একটি ববার বাইক হওয়ার সম্ভাবনা। সূত্রের দাবি, দ্বিতীয় প্রজন্মের হিমালয়ানের নতুন ৪৫০ সিসি প্ল্যাটফর্মের ওপর তৈরি করে গেরিলা মডেলটি বাজারে আনতে পারে রয়্যাল এনফিল্ড।

জানিয়ে রাখি, নিউ জেনারেশন Himalayan 450-তে নতুন টুইন স্পার চ্যাসিস এবং শেরপা ৪৫০ নামে ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। Guerilla 450-ও এই একই ৪৫০ সিসি প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে বলেই মনে করা হচ্ছে। এটি হিমালয়ান-এর একটি নতুন ভ্যারিয়েন্ট হিসেবে আসার সম্ভবনাও উড়িয়ে দেওয়া যায় না। যদিও রয়্যাল এনফিল্ডের তরফে এ বিষয়ে কোন নিশ্চিত বার্তা এসে পৌঁছায়নি।

প্রসঙ্গত, ভবিষ্যতের কথা ভেবে নির্মাতারা আগেভাগেই তাদের আপকামিং টু হুইলারের নাম নথিভুক্ত করিয়ে রাখে। তবে এর অর্থ এটা নয় যে সেই নাম সত্যিই ব্যবহার করা হবে। রয়্যাল এনফিল্ড পূর্বে প্রচুর নাম ট্রেডমার্ক করেছিল। Guerilla 450 ও Goan Classic 350 ছাড়াও সেই তালিকায় রয়েছে Flying Flea, Interceptor Bear 650, Roadster, Cruzr, Cafe Racer, Constellation ইত্যাদি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন