কোমর বাঁধছে রয়্যাল এনফিল্ড থেকে বাজাজ, 2024 সালে কী কী বাইক লঞ্চ হবে দেখুন

২০২৩ বাইকপ্রেমীদের জন্য ছিল অতি উদ্দীপনাময় একটি বছর। লঞ্চের পর বাজারে সারা জাগিয়েছে এমন সব মোটরসাইকেলের মধ্যে রয়েছে Triumph Speed 400 ও Scrambler 400X, Harley-Davidson…

২০২৩ বাইকপ্রেমীদের জন্য ছিল অতি উদ্দীপনাময় একটি বছর। লঞ্চের পর বাজারে সারা জাগিয়েছে এমন সব মোটরসাইকেলের মধ্যে রয়েছে Triumph Speed 400 ও Scrambler 400X, Harley-Davidson X440, Royal Enfield Himalayan 450, KTM 390 Duke, TVS Apache RTR 310 ইত্যাদি। ২০২৪-এও ভারতীয় রাইডাররা বিভিন্ন সেগমেন্টে আকর্ষণীয় সব মোটরসাইকেল লঞ্চের সাক্ষী থাকতে চলেছেন। এই প্রতিবেদনের মাধ্যমে এমনই পাঁচটি মডেলের কথা আপনাদের সামনে আনলাম আমরা।

Royal Enfield Shotgun 650

এ মাসের শুরুতে রয়্যাল এনফিল্ড Shotgun 650 উন্মোচন করেছে। SG650 কনসেপ্ট মডেলের উপর ভিত্তি করে আসা এটি সংস্থার ৬৫০ সিসি প্ল্যাটফর্মের চতুর্থ মডেল। ববার স্টাইলের বাইকটিতে থাকছে চওড়া হ্যান্ডেলবার, মিড সেট ফুটপেগ এবং ফ্লোটিং সিঙ্গেল সিট। শক্তির উৎস হিসেবে এতে উপস্থিত ৬৪৮ সিসি প্যারালাল টুইন, এয়ার/অয়েল কুল্ড মোটর। যা থেকে সর্বোচ্চ ৪৭ এইচপি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হয়। সঙ্গে সিক্স স্পিড গিয়ারবক্স। জানুয়ারি বা ফেব্রুয়ারির মধ্যে ভারতে লঞ্চ হতে পারে এটি।

Kawasaki Eliminator 450

অনুমান করা হয়েছিল ২০২৩ ইন্ডিয়া বাইক উইক-এ কাওয়াসাকি তাদের Eliminator 450 লঞ্চ করবে। কিন্তু এমনটা ঘটেনি। কোম্পানির তরফে এখনও কোনও নিশ্চিত বার্তা না এলেও অনুমান করা হচ্ছে ২০২৪ সালের মার্চ নাগাদ ভারতের বাজারে পা রাখবে বাইকটি। ইতিমধ্যেই বিশ্বের একাধিক বাজারে ৪৫১ সিসি প্যারালাল টুইন ইঞ্জিনের এই মোটরসাইকেলটি বিক্রি হয়।যার আউটপুট ৪৪ বিএইচপি এবং ৪৩ এনএম। ৬-স্পিড গিয়ার বক্স সমেত এতে উপলব্ধ রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস, স্মার্ট ফোন কানেক্টিভিটি, সার্কুলার ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, স্লিপার ও অ্যাসিস্ট ক্লাচ।

Bajaj CT150X

বাজাজ অটো ভারতে একটি ১৫০ সিসি কমিউটার মোটরসাইকেল লঞ্চের জন্য প্রস্তুতি চালাচ্ছে। যার নাম Bajaj CT150X। মফস্বল এবং গ্রামাঞ্চলের ক্রেতাদের লক্ষ্য করে এটি আনা হতে পারে। টেস্টিং চালানোর সময় সম্পূর্ণ ক্যামোফ্লেজ দ্বারা আবৃত থাকলেও এতে গোলাকৃতি হেড ল্যাম্প, ফ্ল্যাট কমিউটার স্টাইল হ্যান্ডেলবার, হেভি ডিউটি গ্র্যাবরেল সমেত সিঙ্গেল পিস সিটের দেখা মিলেছে। এতে Pulsar 150-র ১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হতে পারে। যার আউটপুট ১৩.৮ বিএইচপি এবং ১৩.২৫ এনএম। সঙ্গে থাকবে ৫ গতির গিয়ারবক্স।

Kawasaki Ninja 500 ও Z500

EICMA 2023-এ কাওয়াসাকি একজোড়া মাঝারি ওজনের মোটরসাইকেল প্রদর্শন করেছিল। এগুলি হল – Ninja 500 ও Z500। দুটিতেই থাকবে লিকুইড কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিন। এতে Eliminator 500-এর ৪৫১ সিসি প্যারালাল টুইন মোটর অফার করা হতে পারে। যা থেকে ৪৫ বিএইচপি শক্তি এবং ৪২ এনএম টর্ক উৎপন্ন হতে পারে। তবে নতুন বাইকের ইঞ্জিন রি-টিউন করা হতে পারে। Ninja 500-এ থাকতে পারে টুইন হেড ল্যাম্প এবং ফুল ফেয়ারিং। যেখানে Z500-এ চৌকো এলইডি প্রোজেক্টর সহ নতুন হেডল্যাম্পের দেখা মিলবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন