Electric Car: হাতে আর ছয় দিন, দাম বাড়ার আগে 4 লাখ টাকা ছাড়ে কিনে ফেলুন নয়া EV

স্টক খালি করতে ছাড়ের বন্যা। প্রতি বছরের শেষে এমনই পদক্ষেপ করতে দেখা যায় গাড়ি নির্মাতাদের। প্রতি বছর ডিসকাউন্টের তালিকায় শুধুমাত্র পেট্রল বা ডিজেল গাড়ির নাম…

স্টক খালি করতে ছাড়ের বন্যা। প্রতি বছরের শেষে এমনই পদক্ষেপ করতে দেখা যায় গাড়ি নির্মাতাদের। প্রতি বছর ডিসকাউন্টের তালিকায় শুধুমাত্র পেট্রল বা ডিজেল গাড়ির নাম থাকলেও, ২০২৩ সালের শেষে এসে ঢুকে পড়েছে অসংখ্য ইলেকট্রিক ভেহিকেল। নতুন বছর থেকে দাম বাড়াতে চলেছে সমস্ত গাড়ি কোম্পানি। তাই কম দামে এটাই কেনার শেষ সুযোগ। অটো পোর্টালগুলির রিপোর্ট অনুযায়ী, ডিসেম্বর অব্দি বিভিন্ন বৈদ্যুতিক গাড়িতে ৬০,০০০ টাকা থেকে শুরু করে ৪ লাখ টাকা পর্যন্ত সাশ্রয়ের সুযোগ দেওয়া হচ্ছে। তাহলে চলুন দেখে নিই কোন মডেলে কত টাকা ছাড় মিলছে।

Mahindra XUV400

মাহিন্দ্রার প্রথম ইলেকট্রিক এসইউভি XUV400-এ সর্বাধিক ৪.২ লাখ টাকা পর্যন্ত সুযোগ-সুবিধা মিলবে। অন্যদিকে XUV400-এর ESC ভার্সনে দেওয়া হচ্ছে সর্বোচ্চ ৩.২ লাখ টাকা ডিসকাউন্ট। আবার এন্ট্রি লেভেল EC ভ্যারিয়েন্ট কিনলে ১.৭ লাখ টাকার ছাড় পাওয়া যাচ্ছে।

Hyundai Kona EV

পরিবেশবান্ধব যানবাহনের জনপ্রিয়তা বৃদ্ধির মুহূর্তে হুন্ডাই তাদের প্রথম ইলেকট্রিক ভেহিকেল Kona EV লঞ্চ করেছিল। বর্তমানে এতে সর্বাধিক ৩ লাখ টাকার ডিসকাউন্ট দিচ্ছে কোম্পানি। এতে রয়েছে একটি ৩৯.২ কিলোওয়াট ব্যাটারি এবং স্ট্যান্ডার্ড এসি চার্জার। ৫০ কিলোওয়াট ডিসি চার্জারে ব্যাটারি ৬ ঘন্টাতেই সম্পূর্ণ চার্জ হয়ে যায়।

MG ZS EV

বিগত কয়েক মাস আগে এমজি তাদের ZS EV গাড়ির দাম কাটছাঁট করেছিল। এখন কোম্পানি তাদের এই মডেলে ১ লাখ টাকার বেশি অফার নিয়ে হাজির হয়েছে। রিপোর্ট অনুযায়ী, এতে সর্বোচ্চ ৫০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং ৫০,০০০ টাকার ক্যাশ ডিসকাউন্টের সাথে রয়েছে লয়ালটি ও কর্পোরেট ডিল। গাড়িটির দাম ২৩.৩৮ লাখ টাকা (এক্স-শোরুম)।

MG Comet

এ বছর মে মাসে এমজি তাদের মিনি ইলেকট্রিক গাড়ি Comet লঞ্চ করেছিল। বর্তমানে এটি ভারতের সবচেয়ে সস্তা ইভি মডেল, যার দাম ৭.৯৮ লাখ টাকা থেকে শুরু। গাড়িটি তিনটি ভার্সনে বেছে নেওয়া যায় – Pace, Play ও Plush। কোম্পানি বর্তমানে তাদের এই মডেলের সর্বাধিক ৬৫,০০০ টাকা ডিসকাউন্ট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে রয়েছে লয়ালটি ও এক্সচেঞ্জ বোনাস এবং কর্পোরেট ও ক্যাশ অফার।