বাজার কাঁপাতে আসছে Vivo V30 সিরিজ, লঞ্চ হতে পারে নববর্ষের পরেই

Vivo V-সিরিজের নতুন স্মার্টফোনগুলিকে নিয়ে বেশ কিছুদিন ধরেই চর্চা চলছে। সম্প্রতি এনসিসি (NCC) সার্টিফিকেশন সাইট থেকে Vivo V30 মডেলটির স্পেসিফিকেশন এবং ডিজাইন সম্পর্কে জানা গেছে।…

Vivo V-সিরিজের নতুন স্মার্টফোনগুলিকে নিয়ে বেশ কিছুদিন ধরেই চর্চা চলছে। সম্প্রতি এনসিসি (NCC) সার্টিফিকেশন সাইট থেকে Vivo V30 মডেলটির স্পেসিফিকেশন এবং ডিজাইন সম্পর্কে জানা গেছে। আর এখন ফোনটি ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর ডেটাবেসে হাজির হয়েছে। শোনা যাচ্ছে যে, Vivo V30 খুব সম্প্রতি চীনে লঞ্চ হওয়া Vivo S18 সিরিজের রিব্যাজড ভার্সন হিসাবে গ্লোবাল মার্কেটে পা রাখবে।

Vivo V30-কে দেখা গেল Bluetooth SIG-এর সাইটে

V2318 মডেল নম্বর সহ ভিভো ভি৩০ স্মার্টফোনটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং অনুযায়ী, ডিভাইসটি ব্লুটুথ ৫.৪ ভার্সন সাপোর্ট করবে। এছাড়া অন্য কোনও তথ্য প্রকাশ না করলেও, ভিভো ভি৩০-এর লঞ্চ যে আসন্ন, তা নিশ্চিত করেছে। ভি৩০ লাইনআপ সদ্য চীনে আসা মিড-রেঞ্জ ভিভো এস১৮ সিরিজের রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে। ভিভো ভি৩০ সিরিজে স্ট্যান্ডার্ড ভিভো ভি৩০, ভিভো ভি৩০ লাইট এবং ভিভো ভি৩০ প্রো – এই তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

Vivo V30-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ভিভো ভি৩০-কে এর আগে এনসিসি-এর সাইটে ব্ল্যাক কালার অপশনে দেখা গেছে, যার পিছনে এলইডি ফ্ল্যাশ সহ বড় আয়তক্ষেত্রকার ডুয়েল-স্কোয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। কার্ভড এজ ফোনে আরও ভাল গ্রিপ এবং আরও আরামদায়ক হোল্ড অফার করবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, লিস্টিংটি ভিভো ভি৩০-এ পাঞ্চ-হোল কাটআউট, ইউএসবি টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল, সিম কার্ড ট্রে এবং একটি প্রাইমারি মাইক্রোফোনের উপস্থিতি নিশ্চিত করেছে৷

এছাড়াও, Vivo V30-এ ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮৯৫ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে বলে জানা গেছে। এনসিসি সার্টিফিকেশনটি এই ফোনে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজের উপস্থিতিও প্রকাশ করেছে। আবার, গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম থেকে জানা গেছে যে, এতে সম্প্রতি ঘোষিত Qualcomm Snapdragon 7 Gen 3 প্রসেসর ব্যবহৃত হবে।

এদিকে, Vivo V30 Lite সংস্করণটির ওপর কাজ চলছে, কারণ এটিকে ইতিমধ্যেই ব্লুটুথ এসআইজি এবং গুগল প্লে কনসোল (Google Play Console)-এ দেখা গেছে, যা এর স্পেসিফিকেশন সম্পর্কে কিছু বিশদ তথ্য প্রকাশ করেছে। যেমন জানা গেছে, স্মার্টফোনটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম অফার করবে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে। Vivo V30 Lite একটি অরা (Aura) রিং এলইডি ফ্ল্যাশ সমন্বিত ডুয়েল-ক্যামেরা সেটআপ সহ আসবে।

এছাড়া, Vivo V30 Lite-এর ডিসপ্লেটি ২,৪০০ x ১,০৮০ রেজোলিউশন এবং ৪৪০ পিপিআই ডেনসিটি অফার করতে পারে। কিছু রিপোর্টে ডিভাইসটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারি এবং ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে উল্লেখ করা হয়েছে। শোনা যাচ্ছে যে, Vivo V30 সিরিজটি আগামী বছরের শুরুতে লঞ্চ হতে পারে।