Maruti Suzuki: মারুতির গাড়ির ওয়েটিং পিরিয়ড কতদিন? বুক করার আগে এখানে জেনে নিন

ভারতের বাজারে মারুতি সুজুকির (Maruti Suzuki) ধারে কাছে ঘেঁষার সাহস দেখায় এমন অটোমোবাইল কোম্পানি নেই বললেই চলে। এই বছর নতুন লঞ্চ হওয়া Fronx গাড়িটি অল্পদিনেই…

ভারতের বাজারে মারুতি সুজুকির (Maruti Suzuki) ধারে কাছে ঘেঁষার সাহস দেখায় এমন অটোমোবাইল কোম্পানি নেই বললেই চলে। এই বছর নতুন লঞ্চ হওয়া Fronx গাড়িটি অল্পদিনেই জনপ্রিয়তার শিখরে আহরণ করেছে। এটা বাদে তাদের আরও দুটি গাড়ি আছে, যেগুলি এসইউভি (SUV) গাড়ির সেগমেন্টে ক্রেতাদের থেকে অপরিসীম ভালবাসা অর্জন করেছে। এগুলি হল – Maruti Suzuki Grand Vitara ও Maruti Suzuki Brezza।

জনপ্রিয়তা গগনচুম্বী হওয়ার কারণে প্রতিটি গাড়ির ওয়েটিং পিরিয়ড অনেকটাই বেশি। এক কথায় বলতে গেলে, Maruti Suzuki Fronx, Grand Vitara ও Brezza বর্তমানে বুকিং করলে গাড়ির চাবি হাতে পেতে কয়েক মাস পর্যন্ত অপেক্ষা করতে হয়। তবে সেই সমস্যা মেটাতে এখন উৎসাদন বাড়িয়েছে মারুতি। বুক করার পর গাড়ির চাবি পেতে ঠিক কতদিন অপেক্ষা শুনবেন? তাহলে প্রতিবেদনটির শেষ পর্যন্ত চোখ রাখুন।

Maruti Suzuki Fronx, Grand Vitara ও Brezza-এর ওয়েটিং পিরিয়ড

বুকিং করার পর দ্রুত গাড়ির চাবি গ্রাহকদের হাতে তুলে দিতে প্রোডাকশন বাড়িয়েছে মারুতি সুজুকি। Grand Vitara ডেলিভারি পেতে আগে যেখানে ৫ মাস অপেক্ষা করতে হতো, সেখানে এখন উৎপাদন বেড়ে যাওয়ার ফলে আড়াই মাসের মধ্যে নতুন গাড়ি চড়ার সাধ পূরণ করতে পারছেন ক্রেতারা।

Maruti Suzuki Brezza বুকিং করার মাত্র এক মাসের মধ্যেই ডেলিভারি দিচ্ছে কোম্পানি। পূর্বে গাড়ির চাবি হাতে পেতে সাড়ে চার মাস অপেক্ষা করতে হতো ক্রেতাদের। যেখানে সদ্য লঞ্চ হওয়া Maruti Suzuki Fronx নিজের গ্যারেজে দেখতে পাওয়ার জন্য সাড়ে তিন মাস ধৈর্য ধরতে হচ্ছে গ্রাহকদের। জানা গেছে, প্রতি মাসে সংস্থাটি প্রায় ১৪,০০০ ইউনিট Brezza, ১১,০০০-১২,০০০ ইউনিট Grand Vitara এবং ১৩,৫০০ ইউনিট Fronx বেচে।

এখন এসইউভি সেগমেন্টে মারুতির মার্কেট শেয়ার ২২.৫ শতাংশ। বর্তমানে Grand Vitara-র মূল্য ১০.৭০ লক্ষ থেকে শুরু করে ১৯.৯৯ লক্ষ টাকা পর্যন্ত গিয়েছে (এক্স-শোরুম)। যেখানে Brezza-র দাম ৮.২৯ লক্ষ থেকে ১৪.১৪ লক্ষ টাকা অব্দি (এক্স-শোরুম)। আর Fronx কিনতে খরচ পড়ে ৭.৪৬ লক্ষ থেকে ১৩.১৪ লক্ষ টাকার মধ্যে (এক্স-শোরুম)।