বাদ এই দুই দেশ, বাকি সব জায়গায় Exynos প্রসেসর সহ আসবে Samsung Galaxy S24

আর কয়েক সপ্তাহের মধ্যেই ফ্ল্যাগশিপ Samsung Galaxy S24 সিরিজটি বিশ্ববাজারে পা রাখতে চলেছে। এই লাইনআপটি আগামী মাসে, অর্থাৎ জানুয়ারির মাঝামাঝি লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে।…

আর কয়েক সপ্তাহের মধ্যেই ফ্ল্যাগশিপ Samsung Galaxy S24 সিরিজটি বিশ্ববাজারে পা রাখতে চলেছে। এই লাইনআপটি আগামী মাসে, অর্থাৎ জানুয়ারির মাঝামাঝি লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। যদিও, আসন্ন Galaxy S-সিরিজটিকে নিয়ে বিগত কয়েকমাস ধরেই টেক দুনিয়ায় জল্পনা চলেছে এবং বিভিন্ন সূত্র মারফৎ এই সিরিজে অন্তর্ভুক্ত মডেলগুলির একাধিক বৈশিষ্ট্য সম্পর্কে জানা গেছে। আর এখন, একটি ফাঁস হওয়া ইনফোগ্রাফিকের মাধ্যমে ফ্ল্যাগশিপ স্মার্টফোন লাইনআপের সম্পূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছে।

Samsung Galaxy S24 সিরিজটি Exynos 2400 প্রসেসরের সাথে গ্লোবাল মার্কেটে আসতে চলেছে

উইগেটা গেমিং তার এক্স (আগে টুইটার নামে পরিচিত) হ্যান্ডেলে স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজটির ইনফোগ্রফিক শেয়ার করেছে। সেখান থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গ্যালাক্সি এস২৪ সিরিজটি এক্সিনস ২৪০০ প্রসেসরের সাথে গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। যদিও, গ্যালাক্সি এস২৪, গ্যালাক্সি এস২৪ প্লাস এবং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রে এবং কানাডায় লঞ্চ করা হবে বলে জানা গেছে। অর্থাৎ, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি মার্কিন যুক্তরাষ্ট্রে স্ন্যাপড্রাগন প্রসেসরের সাথে তাদের ডিভাইসগুলি লঞ্চ করার স্বাভাবিক চক্রে ফিরে যাচ্ছে, যেখানে বিশ্বের বাকি বাজারে এক্সিনস ভ্যারিয়েন্ট পাওয়া যাবে।

এছাড়াও, ইনফোগ্রাফিকটি নিশ্চিত করেছে যে সম্পূর্ণ স্যামসাং গ্যালাক্সি এস২৪ লাইনআপটি অ্যামোলেড এলটিপিও (AMOLED LTPO) ডিসপ্লের সাথে লঞ্চ হবে, যা ১-১২০ হার্টজ পর্যন্ত ভেরিয়েবল রিফ্রেশ রেট সাপোর্ট করবে। স্ট্যান্ডার্ড স্যামসাং গ্যালাক্সি এস২৪-এ থাকবে ৬.২ ইঞ্চির ফুলএইচডি+ প্যানেল। আর গ্যালাক্সি এস২৪ প্লাস এবং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা যথাক্রমে ৬.৭ ইঞ্চি এবং ৬.৮ ইঞ্চির কিউএইচডি+ প্যানেলের সাথে আসবে। আল্ট্রা ভ্যারিয়েন্টে ২০০ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে, যেখানে বেস এবং প্লাস মডেলগুলিতে একটি ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে।

আবার, Exynos এবং Snapdragon প্রসেসরগুলি Samsung Galaxy S24 এবং Samsung Galaxy S24+-এ ৮ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং Samsung Galaxy S24 Ultra-এ ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যামের সাথে যুক্ত থাকবে। হ্যান্ডসেটগুলির অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে থাকবে, অ্যান্ড্রয়েড ১৪ ওএস ভিত্তিক ওয়ান ইউআই ৬.১ (One UI 6.1) কাস্টম স্কিন, ডায়নামিক লক স্ক্রিন, স্মার্ট কীবোর্ড এবং বিভিন্ন অত্যাধুনিক এআই ফিচার। আজ (২৭ ডিসেম্বর) Galaxy S24 এবং S24+-এর রঙের বিকল্পগুলিও সামনে এসেছে। জানা গেছে ফোনগুলি অরেঞ্জ, পার্পল এবং হোয়াইট কালার অপশনে আসবে।