স্মার্টফোনের দামে 5G ল্যাপটপ, আধ ঘন্টার চার্জে চলবে 8 ঘন্টা, চমকে দিল Samsung

Samsung ডিসেম্বর মাসের শুরুতে Galaxy Book 4 সিরিজ ল্যাপটপ লঞ্চ করেছিল। দক্ষিণ কোরিয়ান ব্র্যান্ডটি এখন দেশীয় বাজারে আরও একটি নতুন ল্যাপটপ নিয়ে এসেছে। যা আগের…

Samsung ডিসেম্বর মাসের শুরুতে Galaxy Book 4 সিরিজ ল্যাপটপ লঞ্চ করেছিল। দক্ষিণ কোরিয়ান ব্র্যান্ডটি এখন দেশীয় বাজারে আরও একটি নতুন ল্যাপটপ নিয়ে এসেছে। যা আগের জেনারেশনের Galaxy Book 3 সিরিজের নতুন মডেল হিসেবে বাজারে এসেছে। নবাগত এই ল্যাপটপটির নাম Samsung Galaxy Book 3 Go 5G। এটি গত জানুয়ারিতে উন্মোচিত Galaxy Book 2 Go-এর উত্তরসূরি, যা বেশ কিছু আপগ্রেড অফার করে। এতে মিলবে ফুলএইচডি রেজোলিউশন, 5G কানেক্টিভিটি, Qualcomm Snapdragon 7c+ Gen 3 চিপসেট, Windows 11 অপারেটিং সিস্টেম এবং ৪২.৩ ওয়াটআওয়ার ব্যাটারি। আসুন Samsung Galaxy Book 3 Go 5G-এর সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Book 3 Go 5G-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক ৩ গো ৫জি-তে ফুলএইচডি রেজোলিউশন সহ ১৪ ইঞ্চির আইপিএস ডিসপ্লে রয়েছে, যার ওপর চোখের আরামের জন্য অ্যান্টি-গ্লেয়ার আবরণ রয়েছে। এতে ৭২০ পিক্সেলের ওয়েবক্যামও বিদ্যমান। উন্নত পারফরম্যান্সের জন্য, এই স্যামসাং ল্যাপটপটিতে ৬ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর ভিত্তি করে নির্মিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭সি প্লাস জেন ৩ চিপসেট রয়েছে, যা গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো জিপিইউ-এর ওপর নির্ভর করে। স্যামসাং গ্যালাক্সি বুক ৩ গো ৫জি-তে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মিলবে। এই নতুন স্যামসাং ল্যাপটপটি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করে।

অডিওর জন্য, স্যামসাং গ্যালাক্সি বুক ৩ গো ৫জি-তে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়েল ১.৫ওয়াট স্টেরিও স্পিকার রয়েছে। স্যামসাং ইউজাররা কুইক শেয়ার, সেকেন্ড স্ক্রিন, বাডস অটো সুইচ এবং মাল্টি কন্ট্রোল সহ বেশ কয়েকটি গ্যালাক্সি ইকোসিস্টেম ফিচারও এই নোটবুকে পাবেন। গ্যালাক্সি বুক ৩ গো ৫জি-এর কানেক্টিভিটি অপশনেরর মধ্যে রয়েছে ওয়াই-ফাই-৬ই, ব্লুটুথ ৫.১, দুটি ইউএসবি-টাইপ সি পোর্ট, এসডি কার্ড এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy Book 3 Go 5G মডেলটি ৪২.৩ ওয়াটআওয়ারের ব্যাটারি সহ এসেছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ল্যাপটপটি ৩০ মিনিটের চার্জ দিলে ৮ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম। পরিশেষে, এই Galaxy Book 3 Go 5G-এর ওজন ১.৪৩ কেজি এবং মাত্র ১৫.৫ মিলিমিটার স্লিম।

Samsung Galaxy Book 3 Go 5G-এর মূল্য ও লভ্যতা

দক্ষিণ কোরিয়াতে Samsung Galaxy Book 3 Go 5G-এর দাম রাখা হয়েছে ৫,৫৭,৭০০ ওন (প্রায় ৩৬,০৫০ টাকা)। এই ল্যাপটপটি গ্লোবাল মার্কেটে পাওয়া যাবে কিনা, সে সম্পর্কে এখনও কিছু জানায়নি স্যামসাং।