রিয়েলমির এই ফোনে 16 জিবি র‍্যাম ও 1TB স্টোরেজ অপশন যুক্ত হল, দাম কত পড়বে

চলতি মাসের শুরুর দিকে রিয়েলমি তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে Realme GT 5 Pro লঞ্চ করেছে এবং ডিসেম্বরের মাঝামাঝি থেকেই ফোনটি বিক্রি করাও শুরু হয়েছে।…

চলতি মাসের শুরুর দিকে রিয়েলমি তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে Realme GT 5 Pro লঞ্চ করেছে এবং ডিসেম্বরের মাঝামাঝি থেকেই ফোনটি বিক্রি করাও শুরু হয়েছে। ডিভাইসটির সেল চালু হওয়ার আগে, কোম্পানি তাদের ২০০ মিলিয়ন (২০ কোটি) ইউনিট স্মার্টফোন বিক্রির মাইলফলক স্পর্শ করার কৃতিত্ব উদযাপনের লক্ষ্যে Realme GT 5 Pro-এর একটি লিমিটেড এডিশনও লঞ্চ করেছিল। আর এখন রিয়েলমি গ্রাহকদের অনুরোধের ভিত্তিতে হ্যান্ডসেটটির একটি নতুন স্টক কিপিং ইউনিট (SKU) বাজারে এনেছে। আসুন Realme GT 5 Pro-এর এই নতুন সংস্করণটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

কালো রঙ Realme GT 5 Pro-এর ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট বাজারে আসতে চলেছে

আজই (২৮ ডিসেম্বর) রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট জি কি চেজ তার ওয়েইবো ( চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে প্রকাশ করেছেন যে, রিয়েলমি জিটি ৫ প্রো-এর স্টারি নাইট (কালো) কালার অপশনটি শীঘ্রই ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ হবে। এই ভ্যারিয়েন্টের প্রথম সেল চীনে আগামীকাল সকাল ১০ টায় (GMT+8) শুরু হবে।

জানিয়ে রাখি, রিয়েলমি জিটি ৫ প্রো-এর ১টিবি স্টোরেজ সংস্করণটি এতদিন শুধুমাত্র রেড রক (কমলা) এবং ব্রাইট মুন (ক্রিম) কালাহ উপলব্ধ ছিল। রেড রক এবং ব্রাইট মুনে লেদার ব্যাক থাকলেও, স্টারি নাইট ভার্সনে গ্লাস প্যানেল রয়েছে। ভাইস প্রেসিডেন্ট তার পোস্টে আসন্ন মডেলটির দাম উল্লেখ করেননি। তাই হ্যান্ডসেটের স্টারি নাইট ১ টিবি মেমরি ভ্যারিয়েন্টের দাম সম্ভবত অন্য মডেলগুলির মতোই হবে, অর্থাৎ ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫১,৮৭০ টাকা)।

Realme GT 5 Pro-এর স্পেসিফিকেশন

Realme GT 5 Pro-এ ৬.৭৮ ইঞ্চির কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। ১০-বিট প্যানেলটি ২,৭৮০ x ১,২৬৪ পিক্সেলের রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট (LTPO) এবং ৪,৫০০ নিট লোকাল পিক ব্রাইটনেস লেভেল অফার করে। এটি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত। GT 5 Pro অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ (Realme UI 5.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Realme GT 5 Pro-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সিস্টেম রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের Sony LYT-808 প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের Sony IMX355 আল্ট্রাওয়াইড ইউনিট এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা রয়েছে৷ আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান।

এছাড়াও, Realme GT 5 Pro ডুয়েল স্টেরিও স্পিকার, একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি আইআর (IR) ব্লাস্টার এবং আইপি৫৪ (IP54) রেটিং প্রাপ্ত চ্যাসিস অফার করে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Realme GT 5 Pro-এ ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ বিশাল ৫,৪০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে।