Vivo Y28 5G: অতি সস্তায় দুর্দান্ত ৫জি ফোন আনছে ভিভো, দাম সহ ছবি প্রকাশ্যে

Vivo খুব শীঘ্রই ভারতের বাজারে তাদের Y-সিরিজের অধীনে একটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করতে চলেছে। আসন্ন স্মার্টফোনটি Vivo Y28 5G নামের সাথে আসবে। এটি হবে গত…

Vivo খুব শীঘ্রই ভারতের বাজারে তাদের Y-সিরিজের অধীনে একটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করতে চলেছে। আসন্ন স্মার্টফোনটি Vivo Y28 5G নামের সাথে আসবে। এটি হবে গত জুলাই মাসে আত্মপ্রকাশ করা Vivo Y27 5G মডেলের উত্তরসূরি৷ কয়েকদিন আগে খবর পাওয়া গিয়েছিল, আসন্ন এই ডিভাইস সাশ্রয়ী মূল্যের হবে এবং একে এদেশের অফলাইন-কেন্দ্রিক ক্রেতাদের টার্গেট করে নিয়ে আসা হবে। এখন টেক হাব অ্যাপুয়ালস (Appuals), Vivo Y28 5G স্মার্টফোনের রেন্ডার এবং ভারতে এর দাম কত রাখা হবে সেই তথ্য ফাঁস করেছে।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই ফাঁস হল Vivo Y28 5G স্মার্টফোনের ভারতীয় মূল্য

অ্যাপুয়ালস -এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, লেটেস্ট ভিভো ওয়াই২৮ ৫জি স্মার্টফোনের দাম ভারতে ১৩,৯৯৯ টাকা থেকে শুরু হবে। এই বিক্রয় মূল্য ফোনটির ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের জন্য বরাদ্দ করা হবে। আবার উচ্চতর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি অপশনের দাম যথাক্রমে ১৫,৪৯৯ টাকা ও ১৬,৯৯৯ টাকা ধার্য করা হতে পারে।

রিপোর্টে আরো উল্লেখ আছে যে, সংস্থাটি আপকামিং ভিভো ওয়াই২৮ ৫জি স্মার্টফোনের সাথে ২.৭% ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট দেবে। ফলেক্রেতারা অতিরিক্তভাবে আরো ১,৫০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেতে পারেন। আবার কিস্তিতে টাকা শোধ করতে চান এমন ক্রেতাদের জন্য ভিভো, দৈনিক ৩১ টাকার প্রাথমিক ইএমআই বিকল্প দেবে।

ডিভাইসটি – ক্রিস্টাল পার্পল এবং গ্লিটার অ্যাকোয়া কালার অপশনের সাথে লঞ্চ হবে বলেও জানা যাচ্ছে।

অন্যদিকে সদ্য প্রকাশ্যে আসা রেন্ডারে, এই Vivo Y28 5G স্মার্টফোনের ব্যাক প্যানেলে একটি LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা গেছে। ডিভাইসটির ক্যামেরা মডিউলের মধ্যে পৃথকভাবে দুটি ক্যামেরা রিং রয়েছে। আবার ফোনের ডান প্রান্তে পাওয়ার বাটন এবং ভলিউম রকার থাকবে।

জানিয়ে রাখি, Vivo Y28 5G স্মার্টফোনটি সম্প্রতি ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ (BIS) এবং ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইট থেকে ছাড়পত্র পেয়েছে। উভয় সাইটের লিস্টিং অনুযায়ী, এই ফোনে ৬ এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ চিপসেট ব্যবহার করা হবে। এই প্রসেসর – ২.২ গিগাহার্টজ রেটের দুটি কর্টেক্স এ৭৬ কোর, ২.০ গিগাহার্টজ রেটের চারটি কর্টেক্স এ৫৫ কোর এবং মালি জি৫৭ এমপি২ জিপিইউ সাপোর্ট করে। এছাড়া ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে ডিভাইসে। উল্লেখিত ভিভো হ্যান্ডসেট ধারাবাহিকভাবে একের পর এক সার্টিফিকেশন সাইটে উপস্থিত হওয়ার দরুন মনে করা হচ্ছে যে এটি খুব শীঘ্রই হয়তো ভারতে আত্মপ্রকাশ করবে।

প্রসঙ্গত ওয়াই-সিরিজের অধীনে আসন্ন এই মডেলটি যেহেতু Vivo Y27 5G ফোনের উত্তরসূরি হিসাবে বাজারে আত্মপ্রকাশ করবে, সেহেতু উক্ত দুটি হ্যান্ডসেটের মধ্যে সামান্য হলেও ফিচারগত সদৃশ্যতা থাকতেই পারে। তাই চলুন এবার পূর্বসূরিটির কনফিগারেশন দেখে নেওয়া যাক…

Vivo Y27 5G এর স্পেসিফিকেশন

Vivo Y27 5G ফোনে ৬.৬৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৩৮৮×১০৮০ পিক্সেল) IPS LCD ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে রয়েছে, যা ৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর এবং মালি জি৫৭ এমপি২ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ এসেছে। আবার অতিরিক্তভাবে আরো ৬ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে। এই হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ কাস্টম স্কিন দ্বারা চালিত। Vivo Y27 5G ফোনের রিয়ার প্যানেলে বিদ্যমান বর্গাকার ক্যামেরা মডিউলে ডুয়েল সেন্সর অবস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি বোকেহ লেন্স।

এদিকে ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। তদুপরি, কানেক্টিভিটি অপশন হিসাবে সামিল রয়েছে – ৫জি, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি, একটি ইউএসবি-সি পোর্ট, এবং একটি ৩.৬ মিমি হেডফোন জ্যাক। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। Vivo Y27 5G ফোনের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেডেড রয়েছে। এর পরিমাপ ১৬৪.০৬x৭৬.১৭x৮.০৭ মিমি এবং ওজন ১৯০ গ্রাম।