এক দামে গ্রাহক টানার চেষ্টা, 179 টাকায় ডেটা-কল-এসএমএস সব কিছু! Jio নাকি Airtel, কে এগিয়ে?

মূল্যবৃদ্ধির প্রভাব মোবাইল রিচার্জের ওপরেও এমনভাবে পড়েছে যে, আজকালকার দিনে কেউই একসাথে দুটি সিম ব্যবহার করতে সাহস পাননা। তবে আপনার কাছে যদি Bharti Airtel এবং…

মূল্যবৃদ্ধির প্রভাব মোবাইল রিচার্জের ওপরেও এমনভাবে পড়েছে যে, আজকালকার দিনে কেউই একসাথে দুটি সিম ব্যবহার করতে সাহস পাননা। তবে আপনার কাছে যদি Bharti Airtel এবং Reliance Jio, উভয়েরই সিম থাকে এবং আপনি এগুলি রিচার্জের জন্য ২০০ টাকার কমে কোনো প্ল্যান খোঁজেন, তাহলে এই খবরটি আপনার বেশ কাজে আসবে। আসলে এখানে আমরা Jio ও Airtel-এর দুটি প্ল্যানের কথা বলব, যাদের দাম একই হলেও প্রাপ্ত সুবিধার রকম-ফের আছে – এমনকি এক্ষেত্রে বরাবরের মতোই Airtel-কে পেছনেও ফেলেছে Jio। এগুলি রিচার্জের জন্য আপনাকে ১৭৯ টাকা খরচ করতে হবে। তো আসুন, এখন দেখে নেওয়া যাক ১৭৯ টাকার Jio-Airtel প্ল্যানের সুবিধা।

Reliance Jio-র ১৭৯ টাকার প্ল্যান

জিওর এই প্ল্যান ২৪ দিনের বৈধতার সাথে আসে, আর এতে রোজ ১ জিবি ডেইলি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং ১০০টি এসএমএস/দৈনিক পাওয়া যায়। এছাড়া এর সাথে থাকে Jio TV, Jio Cinema, Jio Cloud-এর কম্প্লিমেন্টরি সাবস্ক্রিপশনও।

Airtel-এর ১৭৯ টাকার প্ল্যান

এয়ারটেলের প্ল্যানটির দাম এক হলেও সুবিধা জিওর থেকে সম্পূর্ণ আলাদা। এই প্ল্যানে ২৮ দিনের বৈধতায় মোট ২ জিবি ডেটা, ৩০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যায়। এটি Wynk Music-এর ফ্রি অ্যাক্সেসও দেয়।

দুটি সংস্থার প্ল্যানের পার্থক্য কী?

এয়ারটেল ও জিওর প্ল্যানের মধ্যে পার্থক্য মূলত ডেটা এবং এসএমএসের। এয়ারটেলের প্ল্যানে সারা মাসের জন্য সীমিত ডেটা মেলে, যেখানে শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানিটি রোজ ১ জিবি করে ডেটা দেয়। সেক্ষেত্রে জিওর প্ল্যানের ভ্যালিডিটি একটু কম হলেও, এটিই ফায়দামন্দ্! তবে চাহিদা অনুযায়ী আপনি কার কানেকশনটি রিচার্জ করবেন, সে সিদ্ধান্ত সম্পূর্ণ আপনার…