বিক্রিতে বাজিমাত! টাটা-কে হারিয়ে তেইশের সেরা SUV’র তকমা পেল মারুতির এই গাড়ি

শুধু বর্তমান সময়ে নয়, বিগত বেশ কয়েক বছর ধরে ভারতের বেস্ট-সেলিং প্যাসেঞ্জার ভেহিকেল ব্র্যান্ডের রাজমুকুট মাথায় ধারণ করে রয়েছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। আজও তাদের…

শুধু বর্তমান সময়ে নয়, বিগত বেশ কয়েক বছর ধরে ভারতের বেস্ট-সেলিং প্যাসেঞ্জার ভেহিকেল ব্র্যান্ডের রাজমুকুট মাথায় ধারণ করে রয়েছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। আজও তাদের সিংহাসন টলানোর ক্ষমতা হয়নি দেশী-বিদেশি কোনও নির্মাতার। এমনকি বিক্রির নিরিখে টাটা-হুন্ডাইকে হারিয়ে ২০২৩ সালে ভারতের এক নম্বর এসইউভি-র তকমা জিতে নিয়েছে Maruti Brezza।

2023 সালে Maruti Suzuki Brezza দেশের সর্বাধিক বিক্রিত SUV

Tata Nexon, Tata Punch, Hyundai Creta, Hyundai Venue ও Mahindra Scorpio-এর মত পরাক্রমশালী প্রতিদ্বন্দ্বীদের পেছনে ফেলে এসইউভি মার্কেটে নম্বর ওয়ান মডেলের শিরোপা পেয়েছে। পরিসংখ্যান বলছে গত বছরে মারুতি সুজুকি মোট ১,৭০,৬০০ ইউনিট ব্রেজা বিক্রি করতে পেরেছে।

বর্তমানে দেশের বেস্ট সেলিং গাড়িটিও হচ্ছে মারুতি সুজুকির। এটি হল Maruti Suzuki Swift, যার আগের মাসে মোট ২,০৩,৫০০ ইউনিট বিক্রি হয়েছে। জানিয়ে রাখি, Brezza-র বর্তমান বাজার মূল্য ৮.২৯ লাখ থেকে ১৪.১৪ লাখ টাকা (এক্স-শোরুম)। যদিও জানুয়ারি মাস থেকেই দাম বাড়ানোর কথা ঘোষণা করেছে সংস্থা। নতুন মূল্য অবশ্য এখনও প্রকাশ করা হয়নি।

পারফরম্যান্সের কথা বললে, মারুতি ব্রেজা-তে উপস্থিত একটি K15C ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন। আউটপুট ১০৩ পিএস এবং ১৩৭ এনএম। গাড়িটি ফাইভ স্পিড ম্যানুয়াল এবং সিক্স স্পিড অটোমেটিক ট্রান্সমিশন অপশনে বেছে নেওয়া যায়। গাড়িটির সিএনজি ভার্সনও উপলব্ধ। যার আউটপুট ৮৮ পিএস এবং ১২১ এনএম।