জানুয়ারি মাসে লঞ্চ হবে 5 বাইক ও স্কুটার, Honda Activa Electric রয়েছে তালিকায়!

২০২৩ অতিক্রম করে আমরা নয়া উদ্দীপনায় ভরপুর ২০২৪-এ সদ্য পদার্পণ করেছি। নতুন বছর শুরু হওয়ার আনন্দে এখনও বিভোর আট থেকে আশি। এদিকে ২০২৩ এ ভারতের…

২০২৩ অতিক্রম করে আমরা নয়া উদ্দীপনায় ভরপুর ২০২৪-এ সদ্য পদার্পণ করেছি। নতুন বছর শুরু হওয়ার আনন্দে এখনও বিভোর আট থেকে আশি। এদিকে ২০২৩ এ ভারতের টু হুইলারের বাজার নতুন উচ্চতার চমক দেখিয়েছে। তা বলে ভাববেন না ২০২৪ ফ্লপ যাবে। নতুন বছরের প্রথম মাসেই পাঁচটি নয়া মোটরসাইকেল ও স্কুটার লঞ্চ হতে পারে। যার মধ্যে কয়েকটি লঞ্চের দিনক্ষণ ইতিমধ্যেই ঘোষিত হয়েছে। আর কথা না বাড়িয়ে, চলুন আসন্ন মডেলগুলি সম্পর্কে বিস্তারিত দেখে নেওয়া যাক।

Hero 440cc বাইক

হিরোর বহু প্রত্যাশিত ৪৪০ সিসি মোটরসাইকেল আগামী ২২ জানুয়ারি ভারতের বাজারে লঞ্চ হতে পারে। এটি Harley-Davidson X440-এর উপর ভিত্তি করে আসবে। এতে X440-এর ইঞ্জিনটিই ব্যবহৃত হবে। যা একটি এয়ার-অয়েল কুল্ড মোটর। সংস্থার লাইনআপে X440-এর নিচে অবস্থান করবে এটি। আবার X440-এর চাইতে সস্তার বাইক হিসেবে আসবে।

Ather 450X Apex

আগামী ৬ জানুয়ারি এথার এনার্জি তাদের এখনও পর্যন্ত সবচেয়ে দামি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে, যার নাম 450X Apex । রিপোর্টে দাবি করা হয়েছে, এটি সেগমেন্টের দ্রুততম মডেল হিসেবে আসবে। উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসাবে Warp+ মোড পেতে চলেছে।

Husqvarna Svartpilen 401

এ মাসেই ভারতের বাজারে আবির্ভাব ঘটতে চলেছে নতুন প্রজন্মের Husqvarna Svartpilen 401-এর । টেস্টিং চালানোকালীন একাধিকবার দর্শন দিয়েছে মোটরসাইকেলটি। বৈশিষ্ট্যগত দিক থেকে নয়া ভার্সনের KTM 390 Duke-এর সাথে অনেকাংশেই মিল বর্তমান। একটি নতুন ৩৯৯ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিনে আসবে বাইকটি।

Royal Enfield Shotgun 650

কয়েক সপ্তাহ আগে মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে Royal Enfield Shotgun 650 উন্মোচিত হয়েছে। এতে রয়েছে ভিন্ন আর্গোনমিক্স ও নতুন সাব ফ্রেম। দাম ভারতের ৩.৩ থেকে ৩.৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে। মোটরসাইকেলটির ৬৪৮ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিনের সঙ্গে ৬-গতির গিয়ারবক্স থাকবে।

Honda Activa Electric

আগামী ৯ জানুয়ারি, ২০২৪-এ হোন্ডা তাদের নতুন ইলেকট্রিক স্কুটার Activa Electric-এর উপর থেকে পর্দা সরাতে পারে। পরিবেশবান্ধব এই মডেলটি প্রাথমিক পর্যায়ে কেবলমাত্র ভারতের জন্যই আনা হচ্ছে। এখনও পর্যন্ত এর কারিগরি বৈশিষ্ট্য বিস্তারিত জানা যায়নি। তবে রিপোর্টের দাবি, একটি ফিক্সড ব্যাটারি প্যাক সমেত হাজির হতে পারে এই ই-স্কুটারটি।