itel A70: সবচেয়ে সস্তা 12 জিবি র‌্যাম ও 256 জিবি মেমোরির ফোন ভারতে লঞ্চ হল, দাম শুরু মাত্র 6299 টাকা থেকে

মাত্র কয়েক মাস আগেই বিশ্ববাজারে আত্মপ্রকাশ করে itel A70। আর অবশেষে আজ অর্থাৎ ৩রা জানুয়ারি এই এই হ্যান্ডসেটটি ভারতে লঞ্চ হল‌। এটি হল একটি এন্ট্রি-লেভেল…

মাত্র কয়েক মাস আগেই বিশ্ববাজারে আত্মপ্রকাশ করে itel A70। আর অবশেষে আজ অর্থাৎ ৩রা জানুয়ারি এই এই হ্যান্ডসেটটি ভারতে লঞ্চ হল‌। এটি হল একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন। বিশেষত্বের কথা বললে, নবাগত এই ডিভাইসে – ডায়নামিক বার ফিচার সহ LCD ডিসপ্লে প্যানেল, ইউনিসক টি৬০৩ প্রসেসর, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটি ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া এই ফোনে ৮ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‍্যাম ফিচারও সাপোর্ট করে। চলুন নয়া itel A70 স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে itel A70 স্মার্টফোনের দাম এবং লভ্যতা

ভারতের বাজারে আইটেল এ৭০ স্মার্টফোন মোট তিনটি স্টোরেজ কনফিগারেশনে এসেছে। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ৬,২৯৯ টাকা ধার্য করা হয়েছে। আবার ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ
ভ্যারিয়েন্টের দাম থাকছে যথাক্রমে ৬,৭৯৯ টাকা এবং ৭,২৯৯ টাকা। জানিয়ে রাখি, ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের সাথে ৮০০ টাকার ব্যাঙ্ক কার্ড অফার পাওয়া যাবে।

আগ্রহীরা নয়া আইটেল এ৭০ স্মার্টফোনটি আগামী ৫ই জানুয়ারী দুপুর ১২টা থেকে ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) এর মাধ্যমে কিনতে পারবেন। এটি – ফিল্ড গ্রিন, অ্যাজুর ব্লু, ব্রিলিয়ান্ট গোল্ড এবং স্টারলিশ ব্ল্যাক কালার বিকল্পে পাওয়া যাবে।

itel A70 স্মার্টফোনের স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্য

itel A70 স্মার্টফোনে রয়েছে ৬.৬-ইঞ্চির এইচডি প্লাস (৭২০×১৬১২ পিক্সেল) এলসিডি ডিসপ্লে প্যানেল, যা ৫০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ডায়নামিক বার ফিচার সমর্থন করে। এতে ইউনিসক টি৬০৩ প্রসেসর এবং পাওয়াএভিআর জিই৮৩২২ জিপিইউ ব্যবহার করা হয়েছে। আবার স্টোরেজ হিসাবে ৪ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত রম পাওয়া যাচ্ছে। এই ফোনে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এক্সটেনশন ফিচার সাপোর্ট করে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো সম্ভব। এটি অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন) ভিত্তিক আইটেল ওএস ১৩ কাস্টম স্কিন দ্বারা চালিত।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য itel A70 স্মার্টফোনে LED ফ্ল্যাশ যুক্ত ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + এআই লেন্স সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এদিকে ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচার পাওয়া যাবে। তদুপরি কানেক্টিভিটি বিকল্প হিসাবে – ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক রয়েছে। আইটেল ব্র্যান্ডিংয়ের এই স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। পরিশেষে এটি ৮.৬ মিমি পুরু।