তিন বছরের মধ্যেই ল্যাপটপের বাজারকে টাটা রিয়েলমির, আর পাওয়া যাবে না Realme Book

Realme গত ২০২১ সালে Realme Book Slim এর মাধ্যমে ল্যাপটপের বাজারে পা রেখেছিল। এরপর সংস্থাটি গতবছর Book Prime নিয়ে আসে। তবে চলতি বছরে কোন মডেল…

Realme গত ২০২১ সালে Realme Book Slim এর মাধ্যমে ল্যাপটপের বাজারে পা রেখেছিল। এরপর সংস্থাটি গতবছর Book Prime নিয়ে আসে। তবে চলতি বছরে কোন মডেল লঞ্চ হতে পারে তা এখনও জানা যায়নি। কিন্তু সংস্থাটি সম্প্রতি নিশ্চিত করেছে যে, তারা তাদের Realme Book ল্যাপটপ সিরিজ আর ভারতে বিক্রি করতে আগ্রহী নয় এবং ইতিমধ্যেই মডেলগুলিকে ওয়েবসাইট থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

আসলে গত ২৫ ডিসেম্বর Jhaba (ঝাবা) নামের এক এক্স ব্যবহারকারী Realme Book ও Realme Watch কিনতে চেয়ে একটি টুইট করেন। যার উত্তরে রিয়েলমি ইন্ডিয়ার সাপোর্ট টিম জানায় যে, Realme Book আর ভারতে পাওয়া যাবে না। যদিও সিরিজের দুটি মডেল নাকি কোনো নির্দিষ্ট মডেলের বিক্রি বন্ধ করা হয়েছে, তা নিশ্চিত করা হয়নি। তবে এই মুহূর্তে সংস্থার অফিসিয়াল সাইটে দুটি ল্যাপটপের কোনোটিই উপলব্ধ নেই। যদিও অ্যামাজন ও ফ্লিপকার্ট থেকে Realme Book Prime কেনা যাচ্ছে।

জানিয়ে রাখি, রিয়েলমির চীন‌ শাখার ওয়েবসাইটে ল্যাপটপগুলিকে আমরা খুঁজে পেয়েছি। তাই এটা বলা সঠিক হবে না যে, সংস্থাটি ল্যাপটপ সেগমেন্ট থেকে দৃষ্টি সরিয়ে নিতে চাইছে। যদিও ভারতের মতো এত‌ বড় মার্কেটকে রিয়েলমি কেন অগ্রাহ্য করছে তা আমাদের কাছে অজানা।

উল্লেখ্য, রিয়েলমি বুক স্লিম ও বুক প্রাইম মডেলে ১৪ ইঞ্চি ২কে ডিসপ্লে, ডুয়েল স্টেরিও স্পিকার, এইচডি ওয়েব ক্যাম ও ব্যাকলিট কীবোর্ড উপস্থিত। আর এগুলিতে ১১থম প্রজন্মের ইন্টেল আই৫ প্রসেসর ও আইরিস এক্সই জিপিইউ দেওয়া হয়েছে। বুক স্লিম মডেলটি ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ সহ পাওয়া যেত। যেখানে প্রাইম মডেলটি এসেছিল ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি কনফিগারেশনের সাথে।