সবার হাতে থাকবে 5G ফোন! আমজনতার জন্য Moto G34 ভারতে আসছে এই তারিখে

মোটোরোলা (Motorola) খুব শীঘ্রই বেশ কয়েকটি নতুন Moto G সিরিজের স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। যাদের মধ্যে অন্যতম Moto G34 5G। বলা হচ্ছিল এটি চলতি…

মোটোরোলা (Motorola) খুব শীঘ্রই বেশ কয়েকটি নতুন Moto G সিরিজের স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। যাদের মধ্যে অন্যতম Moto G34 5G। বলা হচ্ছিল এটি চলতি মাসেই ভারতের বাজারে পা রাখবে। আর এখন সকল জল্পনার অবসান করে কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে Moto G34 5G-এর লঞ্চের তারিখ প্রকাশ করা হয়েছে। এটি আগামী সপ্তাহেই ভারতে পা রাখবে। এই মোটো ফোনটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সমানে এসেছে, আসুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Moto G34 5G ভারতে আসছে আগামী সপ্তাহেই

লেনোভো (Lenovo) অধীনস্থ ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে, মোটো জি৩৪ ৫জি ভারতে আগামী ৯ জানুয়ারি লঞ্চ করা হবে৷ আগে এক সুপরিচিত টিপস্টারও একই দাবি করেছিলেন এবং একটি রিপোর্টেও বলা হয় যে ডিভাইসটি ৯ জানুয়ারি এদেশের বাজারে পা রাখতে পারে। এখন একটি অফিসিয়াল ফ্লিপকার্ট (Flipkart) মাইক্রোসাইট এবিষয়ে নিশ্চিত করেছে। লঞ্চের পর মোটো জি৩৪ ৫জি ওই জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্মে বিক্রির জন্য উপলব্ধ হবে।

মোটো জি৩৪ ৫জি-এর উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে রিয়ার প্যানেলে ভেগান লেদার ডিজাইন এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। ব্র্যান্ড দাবি করেছে যে এই চিপসেট হ্যান্ডসেটটিকে তার প্রাইস সেগমেন্টে সেরা 5G পারফরম্যান্স প্রদানকারী ডিভাইস করে তুলবে। জানিয়ে রাখি, মোটোরোলা প্রাথমিকভাবে চীনের বাজারে একটি বাজেট স্মার্টফোন মডেল হিসেবে মোটো জি৩৪ ৫জি-কে উন্মোচন করেছিল। ডিভাইসটি ১৪০ ডলার (প্রায় ১১,৬৭০ টাকা) প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়, তাই আশা করা যায় যে ভারতীয় মডেলটির দামও প্রায় একই (আনুমানিক ১২,০০০ টাকা) হবে।

প্রসঙ্গত, Moto G34 5G-তে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ রয়েছে। তবে ভার্চুয়াল র‍্যাম এক্সপ্যানশন এবং মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে মেমরি এবং স্টোরেজ আরও প্রসারিত করা যেতে পারে। বড় ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি এই ডিভাইসটিকে শক্তি যোগায় এবং এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলে। Moto G34 5G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে, আর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। আগামী সপ্তাহে Moto G34 5G-এর ভারতীয় সংস্করণটির দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে যাবতীয় তথ্য প্রকাশ করা হবে।