ভারতে লঞ্চের আগেই ফাঁস Oppo Reno 11 সিরিজের দাম, দেখুন বাজেটে আসছে কিনা

Oppo Reno 11 সিরিজ গত বছর নভেম্বরে চীনে লঞ্চ হয়েছে৷ কোম্পানিটি এখন এই প্রিমিয়াম মিড-রেঞ্জ স্মার্টফোনগুলি ভারতে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ অফিসিয়াল লঞ্চের আগেই, এখন…

Oppo Reno 11 সিরিজ গত বছর নভেম্বরে চীনে লঞ্চ হয়েছে৷ কোম্পানিটি এখন এই প্রিমিয়াম মিড-রেঞ্জ স্মার্টফোনগুলি ভারতে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ অফিসিয়াল লঞ্চের আগেই, এখন Oppo Reno 11 সিরিজের ভারতীয় দাম অনলাইনে ফাঁস হয়েছে। পাশাপাশি জানা গিয়েছে, চীনের তুলনায় ভারতে Reno 11 সিরিজে সামান্য ভিন্ন হতে পারে।

ভারতে Oppo Reno 11 সিরিজের দাম ফাঁস

টিপস্টার অভিষেক যাদব তার এক্স (আগে টুইটার নামে পরিচিত) হ্যান্ডেলে দাবি করেছেন যে, ভারতে ওপ্পো রেনো ১১ প্রো-এর দাম হবে প্রায় ৩৫,০০০ টাকা। ওপ্পো এই ডিভাইসটিকে স্যামসাং গ্যালাক্সি এ৫৪ এবং ভিভো ভি২৯-এর সমকক্ষ হিসেবে বাজারে আনার পরিকল্পনা করছে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড ওপ্পো রেনো ১১-এর দাম হবে প্রায় ২৮,০০০ টাকা। তবে, টিপস্টার উল্লেখ করেছে যে ওপ্পো ভারতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ চিপসেটের সাথে রেনো ১১ লঞ্চ করতে পারে, যেখানে চীনা ভ্যারিয়েন্টে ডাইমেনসিটি ৮২০০ প্রসেসরটি রয়েছে।

এছাড়াও, টিপস্টারের দাবি, ওপ্পো রেনো ১১ প্রো-এর ভারতীয় সংস্করণে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১-এর পরিবর্তে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর থাকবে। যদি এই তথ্যগুলি সত্য হয়, তাহলে প্রসেসর পরিবর্তনের ফলে ভারতীয় রেনো ১১ সিরিজে উল্লেখযোগ্য ডাউনগ্রেড দেখা যাবে। এক্ষেত্রে, বেস ওপ্পো রেনো ১১ সবচেয়ে বেশি প্রভাবিত হবে, কারণ ডাইমেনসিটি ৮২০০ ডাইমেনসিটি ৭০৫০-এর থেকে প্রায় দুইগুণ বেশি শক্তিশালী। তবে, ওপ্পো এখনও আসন্ন রেনো ফোনগুলির চিপসেট সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করেনি।

এদিকে, ফ্লিপকার্টের একটি টিজার প্রকাশ করেছে যে, Oppo Reno 11 সিরিজটি ভারতে আগামী ১২ জানুয়ারি লঞ্চ হবে। তবে, কোম্পানি এখনও আনুষ্ঠানিক লঞ্চের বিষয়টি নিশ্চিত করেনি। তবে আশা করা যায় যে খুব শীঘ্রই এবিষয়ে ওপ্পোর পক্ষ থেকে ঘোষণা করা হবে।

Oppo Reno 11 Pro স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Oppo Reno 11 Pro-এ ৬.৭ ইঞ্চির কার্ভড-অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনটি MediaTek Dimensity 8200 প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৮ জিবি /১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি স্টোরেজ যুক্ত থাকবে। Oppo Reno 11 Pro অ্যান্ড্রয়েড ১৪ ওএস-এর ওপর ভিত্তি করে কালার ওএস ১৪ (ColorOS 14) কাস্টম স্কিনে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Oppo Reno 11 Pro-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২x অপটিক্যাল জুম সহ একটি ৩২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Oppo Reno 11 Pro-এ ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে। এছাড়াও, এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং স্টেরিও স্পিকার থাকবে।