Honda Elevate: হোন্ডা এলিভেট SUV’র দামে পরিবর্তন, বাড়ল নাকি স্বস্তি দিয়ে কমল দেখুন

বেচাকেনা থিতিয়ে পড়ার পরিস্থিতি বদলাতে পাশায় নতুন দান হিসেবে Elevate লঞ্চ করেছিল হোন্ডা (Honda)। ভারতে এসইউভি (SUV) গাড়ির চাহিদায় জোয়ার দেখে তারাও প্রতিপক্ষদের মতো স্রোতে…

বেচাকেনা থিতিয়ে পড়ার পরিস্থিতি বদলাতে পাশায় নতুন দান হিসেবে Elevate লঞ্চ করেছিল হোন্ডা (Honda)। ভারতে এসইউভি (SUV) গাড়ির চাহিদায় জোয়ার দেখে তারাও প্রতিপক্ষদের মতো স্রোতে গা ভাসিয়েছে। আশা মতো বিক্রিবাটা বাড়তেও দেখা গেছে। কিন্তু নতুন বছর শুরু হতেই এলিভেট-এর মূল্য বৃদ্ধির পথে হাঁটলো হোন্ডা। একলাফে মডেলটির দাম ৫৮,০০০ টাকা বাড়িয়েছে কোম্পানি। ফলে বর্তমানে গাড়িটির বর্ধিত মূল্য দাঁড়িয়েছে ১১.৫৮ লাখ থেকে ১৬.৪৮ লাখ টাকা (এক্স-শোরুম)।

এদিকে Honda Elevate-এর পার্ল কালার অপশন কিনতে হলে অতিরিক্ত ৮ হাজার টাকা গুনতে হবে। নতুন মূল্যের তালিকা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া হয়েছে। যদিও এই মূল্যবৃদ্ধির কথা ২০২৩-এর ডিসেম্বরেই ঘোষণা করে রেখেছিল কোম্পানি। লঞ্চের সময় এর মূল্য ছিল ১১ লাখ থেকে ১৬ লাখ টাকা (এক্স-শোরুম)। সম্প্রতি গাড়িটি ২০,০০০ ইউনিট বিক্রির মাইলফলক স্পর্শ করেছে। চলুন এলিভেটের বিস্তারিত বৈশিষ্ট্য সম্পর্কে আরও একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

Honda Elevate : ইঞ্জিন স্পেসিফিকেশন

হোন্ডা এলিভেট একটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন সমেত অফার করা হয়। যা থেকে সর্বোচ্চ ১১৯ বিএইচপি শক্তি এবং ১৪৫ এনএম টর্ক উৎপন্ন হয়। গাড়িটি ৬-স্পিড ম্যানুয়াল এবং একটি সিভিটি অটোমেটিক ট্রান্সমিশনে উপলব্ধ।

Honda Elevate: ফিচার্স

প্রচুর অত্যাধুনিক ফিচার সমেত লঞ্চ হয়েছে গাড়িটি। এই তালিকায় রয়েছে অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি সহ একটি ১০.২৫ ইঞ্চি এলসিডি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস চার্জিং, হোন্ডা কানেক্ট, সফট টাচ ডোর এবং একটি ৭-ইঞ্চি টিএফটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল।

Honda Elevate : সেফটি

সুরক্ষা জনিত বৈশিষ্ট্যের মধ্যে Honda Elevate-এ রয়েছে অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাস (ADAS), মাল্টি অ্যাঙ্গেল রিয়ারভিউ ক্যামেরা, রিভার্স পার্কিং সেন্সর ইত্যাদি। এসইউভি গাড়িটি চারটি ভ্যারিয়েন্টে অফার করা হয় – SV, V, VX ও ZX। এ দেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে – Maruti Suzuki Grand Vitara, Toyota Urban Cruiser Hyryder, Kia Seltos, Volkswagen Taigun, Skoda Kushaq ও MG Astor।