Bajaj Pulsar: শীতের কাঁপুনি কাটিয়ে ঢুকবে উষ্ণতার ঢেউ! বাজার কাঁপাতে আসছে নতুন পালসার

বাজাজ অটো (Bajaj Auto) ভারতের টু হুইলারের জগতে একটি প্রবাদপ্রতিম সংস্থা। যাদের ঝুলিতে রয়েছে পালসার-এর ( Pulsar) মতো অতি জনপ্রিয় মোটরসাইকেল ব্র্যান্ড। বর্তমানে পালসারের রেঞ্জে…

বাজাজ অটো (Bajaj Auto) ভারতের টু হুইলারের জগতে একটি প্রবাদপ্রতিম সংস্থা। যাদের ঝুলিতে রয়েছে পালসার-এর ( Pulsar) মতো অতি জনপ্রিয় মোটরসাইকেল ব্র্যান্ড। বর্তমানে পালসারের রেঞ্জে একাধিক মডেল বিক্রি করে বাজাজ। গত বছর সেপ্টেম্বরে Pulsar N150 লঞ্চ করেছিল তারা। নতুন বছরে এবার সেটির আপডেটেড ভার্সন বাজারে আসতে চলেছে। লঞ্চের আগে একটি টিজার ভিডিও প্রকাশ করেছে বাজাজ। সেখান থেকে কী জানা গেল, চলুন দেখে নেওয়া যাক।

2024 Bajaj Pulsar N150 লঞ্চ হবে শীঘ্রই

লঞ্চের পর প্রথমবারের জন্য আপডেট পেতে চলেছে Bajaj Pulsar N150। টিজারে বাইকটির ডিজাইন সম্পর্কে কিঞ্চিৎ ধারণা মিলেছে। যেমন এতে রয়েছে দীর্ঘ সিঙ্গেল পিস সিট এবং একটি ব্যাজ। আপডেট ভার্সনে ডিজাইনে কিছু পরিবর্তন নজরে পড়তে পারে। যেমন নতুন হেডল্যাম্প ও গ্রাফিক্স সমেত নয়া পেইন্ট অপশন। উল্লেখ্য, বর্তমানে Pulsar N150 ডার্ক মেটালিক হোয়াইট এবং ইবনি ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ।

অনুমান করা হচ্ছে, মোটরসাইকেলটিতে কিছু নতুন ফিচারও যুক্ত হতে পারে। বাজাজ পালসার এন১৫০ এমন কিছু বৈশিষ্ট্য পেতে পারে, যাতে প্রতিপক্ষদের সাথে টক্কর নেওয়া সহজ হয়। নতুনত্ব বলতে যোগ হতে পারে ব্লুটুথ কানেক্টিভিটি। কারিগরি বিভাগে তেমন কোন অদলবদল ঘটানো হবে না বলেই মনে করা হচ্ছে। পালসার এন১৫০ এখন ২৬০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ১৩০ মিমি রিয়ার ড্রাম ব্রেক অফার করা হয়। সঙ্গে রয়েছে সিঙ্গেল চ্যানেল এবিএস।

অনুমান করা হচ্ছে, নতুন মডেলে রিয়ার ড্রাম ব্রেকের পরিবর্তে ডিস্ক ব্রেক অফার করা হবে। পারফরম্যান্স এক থাকবে। আগের মতোই 2024 Bajaj Pulsar N150-এর ১৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে ১৪.৫ এইচপি ক্ষমতা এবং ১৩.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। বর্তমান বাইকটির দাম ১.১৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)।