ডিজাইন রাতের ঘুম কাড়বে! কেমন দেখতে হবে Hero Mavrick 440, ছবি প্রকাশ্যে এল

হিরো মোটোকর্প (Hero MotoCorp) এই মাসে তাদের সবচেয়ে প্রিমিয়াম মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। সেই নিয়ে চর্চার কারণেই সংবাদের শিরোনামে দেশের বৃৃহত্তম টু-হুইলার সংস্থাটি। নেতাজি সুভাষচন্দ্র…

হিরো মোটোকর্প (Hero MotoCorp) এই মাসে তাদের সবচেয়ে প্রিমিয়াম মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। সেই নিয়ে চর্চার কারণেই সংবাদের শিরোনামে দেশের বৃৃহত্তম টু-হুইলার সংস্থাটি। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন অর্থাৎ আগামী ২৩শে জানুয়ারি লঞ্চের দিন হিসাবে ধার্য হয়েছে। আপকামিং মডেলটির নামও ইতিমধ্যেই নিশ্চিত করেছে হিরো। Hero Mavrick 440 নামের আসন্ন বাইকটি Harley-Davidson X440-এর উপর ভিত্তি করে নির্মিত। ম্যাভরিক-এর পরপর দুটি টিজার প্রকাশের পর এবার লুকসের আভাস দিতে ডিজাইন স্কেচ পেশ করল হিরো। যা হহইচই ফেলে দিয়েছে। ম্যাভরিক সংস্থার ফ্ল্যাগশিপ মডেল হিসেবে আসবে।

Hero Mavrick 440-এর ডিজাইন স্কেচ প্রকাশ হল

স্কেচে Hero Mavrick 440h-কে রোডসস্টার বাইকের মতো দেখতে লাগছে। ডিজাইনের প্রসঙ্গে বললে এতে দেখা মিলবে H-আকৃতির ডে টাইম রানিং ল্যাম্প সহ নতুন এলইডি হেড ল্যাম্প, শ্রাউড যুক্ত পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক এবং সিঙ্গেল-পিস সিটের। লক্ষ্যণীয় বিষয় হল, Mavrick আধুনিকতার দিক থেকে হিরো ও হার্লে জুটির প্রথম মডেল X440-এর থেকে অনেক এগিয়ে। ফলে অনুমান, দেশের নবীন প্রজন্মকে লক্ষ্য রেখেই এটি আনছে হিরো।

Img 20240117 201627

Hero Mavrick 440 : হার্ডওয়্যার

হার্ডওয়্যার হিসেবে Mavrick 440 টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক সহ আসবে, যেখানে X440-তে আপ-সাইড ডাউন ইউনিট বর্তমান। দাম যাতে কম রাখা যায় সেই কারণেই এই পন্থা বেছে নিয়েছে হিরো। বাইকটির পেছনে দেওয়া হয়েছে টুইন শক অ্যাবজর্বার। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে ডুয়েল চ্যানেল এবিএস সমেত দু’চাকায় ডিস্ক ব্রেক থাকছে। এতে দেওয়া হতে পারে ১৮ অথবা ১৭ ইঞ্চি হুইল। অ্যালয় হুইলের ডিজাইন X440-এর থেকে ভিন্ন হবে।

Hero Mavrick 440 : ইঞ্জিন

পারফরম্যান্সের জন্য, Hero Mavrick 440-তে থাকছে Harley-Davidson X440-এর ইঞ্জিন। সেই ৪৪০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড পাওয়ারট্রেন থেকে সর্বোচ্চ ২৭ বিএইচপি ক্ষমতা এবং ৩৮ এনএম টর্ক উৎপন্ন হতে পারে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে উপস্থিত থাকবে সিক্স স্পিড গিয়ারবক্স।